ভরা ক্ষেতে নামতে দেননি মুখ্যমন্ত্রীর কপ্টার, কৃষককে পিটিয়ে বিষ খাইয়ে খুন করল পুলিস

ঘটনায় মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়েডুকে কাঠগড়ায় তুলেছেন বিরোধীরা। তাদের দাবি, পুলিস পিটিয়ে মেরেছে ওই কৃষকে। তাঁর ভরা পেঁপে ক্ষেতে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার নামতে দিতে অস্বীকার করায় এই পরিণতি হয়েছে কোটেশ্বরের। ইতমধ্যে প্রকাশ্যে এসেছে একটি ভিডিয়ো। 

Updated By: Feb 20, 2019, 04:08 PM IST
ভরা ক্ষেতে নামতে দেননি মুখ্যমন্ত্রীর কপ্টার, কৃষককে পিটিয়ে বিষ খাইয়ে খুন করল পুলিস

নিজস্ব প্রতিবেদন: ভরা ক্ষেতে মুখ্যমন্ত্রীর কপ্টার নামতে দিতে অস্বীকার করেছিলেন। তাই এক চাষিকে মারধর ও বিষ খাইয়ে খুনের অভিযোগ উঠল পুলিসের বিরুদ্ধে। ঘটনাকে কেন্দ্র করে সেরাজ্যের রাজনীতিতে তোলপাড় পড়েছে। অভিযোগ অস্বীকার করে নিহত কৃষকের পরিবারকে ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছেন সেরাজ্যের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়েডু। 

নিহত কৃষকের নাম কোটেশ্বর রাও ওরফে কোটাইয়া। চন্দ্রবাবুর হেলিকপ্টার নামার কিছুক্ষণ আগেই পেঁপে ক্ষেত থেকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করা হয় তাঁকে। অভিযোগ, তাঁকে হাসপাতালে পৌঁছনোর থেকে মুখ্যমন্ত্রীকে নিয়ে ব্যস্ত ছিলেন পুলিস আধিকারিকরা। স্থানীয়রাই তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে তাঁকে মৃত ঘোষণা করা হয়। 

ছয় সপ্তাহ পর বিলের জলে ভেসে উঠল নিখোঁজ প্রৌঢ়ের দেহ

ঘটনায় মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়েডুকে কাঠগড়ায় তুলেছেন বিরোধীরা। তাদের দাবি, পুলিস পিটিয়ে মেরেছে ওই কৃষকে। তাঁর ভরা পেঁপে ক্ষেতে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার নামতে দিতে অস্বীকার করায় এই পরিণতি হয়েছে কোটেশ্বরের। ইতমধ্যে প্রকাশ্যে এসেছে একটি ভিডিয়ো। তাতে দেখা যাচ্ছে, অচৈতন্য ওই কৃষককে কাঁধে করে একটি গাড়ির দিকে নিয়ে যাচ্ছেন ২ ব্যক্তি। 

ইতিমধ্যে ঘটনার তদন্তে প্রতিনিদল পাঠিয়েছে সেরাজ্যের অন্যতম বিরোধী দল ওয়াইএসআর কংগ্রেস। বিজেপির তরফে উচ্চ পর্যায়ের তদন্ত দাবি করে জানানো হয়েছে, কুকর্ম ফাঁস হওয়া রুখতে ওই কৃষকের মুখে বিষ ঢেলেছে পুলিসই। 

.