ভাড়া কমতে পারে শতাব্দী এক্সপ্রেসের বেশ কয়েকটি রুটে!

গত বছর দেশের দুটি রুটে শতাব্দীর ভাড়া কম করা হয়। দেখা ‌যায় এতে ‌আয় বেড়েছে ১৭ শতাংশ ও ‌যাত্রীসংখ্যা বেড়েছে ৬৩ শতাংশ। তার পরেই অন্যান্য রুটে ভাড়া কম করার কথা ভাবা হচ্ছে

Updated By: Mar 25, 2018, 03:42 PM IST
ভাড়া কমতে পারে শতাব্দী এক্সপ্রেসের বেশ কয়েকটি রুটে!

নিজস্ব প্রতিবেদন: এবার সস্তা হচ্ছে শতাব্দী এক্সপ্রেস। দেশে শতাব্দী এক্সেপ্রসের বেশ কয়েকটি রুটে ভাড়া কম করার কথা ভাবছে রেল। এমনটাই খবর সংবাদ মাধ্যমে।

দেশের ২৫টি রুটের শতাব্দী এক্সপ্রেসকে চিহ্নিত করেছে রেল। বেশি ভাড়ার কারণে ওইসব রুটে ‌শতাব্দী এক্সপ্রেসে যাত্রীসংখ্যা খুবই কম। ফলে ক্রমে লোকসানে চলেছে ট্রেন। সেই অবস্থা থেকে বেরিয়ে আসতে ওইসব রুটে ভাড়া কম করার কথা ভাবছে রেল।

আরও পড়ুন-পথ দুর্ঘটনায় আহত মহম্মদ শামি, মাথায় চোট

সংবাদ সংস্থা পিটিআইকে রেলের এক আধিকারিক জানিয়েছেন, ‘গোটা বিষয়টি নিয়ে আসা একটি প্রস্তাব খতিয়ে দেখছে রেল।‘ গত বছর দেশের দুটি রুটে শতাব্দীর ভাড়া কম করা হয়। দেখা ‌যায় এতে ‌আয় বেড়েছে ১৭ শতাংশ ও ‌যাত্রীসংখ্যা বেড়েছে ৬৩ শতাংশ। তার পরেই অন্যান্য রুটে ভাড়া কম করার কথা ভাবা হচ্ছে।

উল্লেখ্য, ফ্লেক্সি ফেয়ার সিস্টেম চালু হওয়ার পর শতাব্দী, রাজধানী ও দুরন্ত-র মতো ট্রেনের ভাড়া অনেকটাই বেড়েছে। এখন দেখা ‌যাচ্ছে ওইসব ট্রেনে বহু আসন খালি থাকছে। ফলে দেশের ৪৫টি রুটে চলা শতাব্দী এক্সপ্রেসের উপরেও সেই কোপ পড়ে। পরীক্ষামূলভাবে প্রথমে আজমের-জয়পুর ও বেঙ্গালুরু-মাইসুরু রুটে ভাড়া কম করা হয়।

.