Amit Shah on Pakistan: পাকিস্তানের সঙ্গে আলোচনার প্রশ্নই নেই, খুব শীঘ্রই কাশ্মীরে ভোট: শাহ

জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের এটাই প্রথম অমিত শাহর কাশ্মীর সফর।  তাঁর কাশ্মীর সফর উপলক্ষ্যে এলাহি নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। সতর্কতা হিসেবে কোথাও কোথাও ইন্টারনেটেও বন্ধ করে রাখা হয়েছে

Updated By: Oct 5, 2022, 07:43 PM IST
Amit Shah on Pakistan: পাকিস্তানের সঙ্গে আলোচনার প্রশ্নই নেই, খুব শীঘ্রই কাশ্মীরে ভোট: শাহ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর এখনও সেখানে ভোট করানো যায়নি। কেন্দ্র দাবি করেছিল উপত্যকায় উগ্রপন্থা বলে কিছু থাকবে না। সেটাই বাস্তবে দেখা যাচ্ছে না। তবে বুধবার বারামুলায় গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সাফ জানিয়ে দিলেন, কাশ্মীর সমস্যার সমাধানের জন্য পাকিস্তানের সঙ্গে কথা বলার কোনও প্রশ্নই নেই। আপনাদের আশ্বাস দিচ্ছি, ভোটার লিস্ট সংশোধনের কাজ শেষ হলেই কাশ্মীরে নির্বাচন হবে। 

উল্লেখ্য, জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের এটাই প্রথম অমিত শাহর কাশ্মীর সফর।  তাঁর কাশ্মীর সফর উপলক্ষ্যে এলাহি নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। সতর্কতা হিসেবে কোথাও কোথাও ইন্টারনেটেও বন্ধ করে রাখা হয়েছে। প্রসঙ্গত, আগস্ট মাসে শুরু হয়েছে কাশ্মীরে ভোটার লিস্টের সংশোধন। মনে করা হচ্ছে ২৫ নভেম্বরের মধ্য়েই তা শেষ হয়ে যাবে। আজ অমিত শাহ বলেছেন, ভোটার লিস্ট সংশোধন হলেই খুব দ্রুত ভোট করানো হবে। তাই ভোট কবে হবে সেটাই এখন দেখার।

পড়ুন- বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

জল্পনা ছিল অমিত শাহর সভায় বারামুলার কেউ আসবেন না। কিন্তু দেখা গেল বাসে চাপিয়ে লোকজন আনা হয় বারামুলার সভায়। এদিন সভায় অমিত শাহ নিজেই সেই কথা টেনে আনেন। বলেন, আমাকে বলা হয়েছিল আমার সভায় কেউ আসবে না। সংবাদমাধ্য়মের ক্যামেরাকে দর্শকদের দিকে ঘুরিয়ে দেখাতে বলব সভায় কত লোক এসেছে তা দেখাতে। এদিন বক্তব্য রাখার মধ্যেই কাছাকাছি একটি মসজিদে আজান শুরু হওয়ায় বক্তব্য থামিয়ে দেন শাহ।

কাশ্মীর সমস্যা সমাধানে প্রায়ই কাশ্মীরের কথা টেনে আনেন উপত্যাকার নেতারা। এনিয়ে অমিত শাহ বলেন, কেউ কেউ বলে আমাদের পাকিস্তানের সঙ্গে কথা বলা উচিত। কেন কথা বলব? একেবারেই না। বরং আমরা কথা বলব গুজ্জর, পাহাড়ি ও কাশ্মীরের তরুণদের সঙ্গে। আপনারা বলুন পাক অধিকৃত কাশ্মীরে কটা গ্রামে বিদ্যুত্ রয়েছে? গত ৩ বছরে কাশ্মীরের প্রতিটি গ্রামেই বিদ্যুত্ পৌঁছে গিয়েছে।

কাশ্মীরে উন্নয়ন না হওয়ার জন্য় নেহরু-গান্ধী, ফারুক আবদুল্লা, মেহবুবা মুফতিদের দায়ী করেন অমিত শাহ।  তিনি বলেন এদের আমলেই কাশ্মীরে জঙ্গিদের বাড়বাড়ন্ত হয়েছিল। মোদী সরকার জঙ্গিদের বিরুদ্ধে জিরো টলারেন্স নিয়ে চলে। আমরা চাই দেশের সবচেয়ে নিরাপদ অঞ্ল হোক জম্মু ও কাশ্মীর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.