নিজামুদ্দিনের জামাতের পর নিখোঁজ, বিমান ধরতে গিয়ে দিল্লিতে আটক ৮ মালয়েশিয়

দেশ যত কোভিট-১৯ পজিটিভ পাওয়া গিয়েছে তাদের এক তৃতীয়াংশই কোনও না কোনও ভাবে দিল্লির তবলিঘি জামাতের সঙ্গে সম্পর্কিত বলে স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে খবর

Updated By: Apr 5, 2020, 06:12 PM IST
নিজামুদ্দিনের জামাতের পর নিখোঁজ, বিমান ধরতে গিয়ে দিল্লিতে আটক ৮ মালয়েশিয়

নিজস্ব প্রতিবেদন: দিল্লির নিজামুদ্দিনে তবলিঘি জামাতে যোগ দেওয়া বিদেশিদের খুঁজছে দিল্লি পুলিস। ওই ধর্মীয় সম্মেলনে যোগ দেওয়ার পর তাঁরা মিশে গিয়েছেন ভিড়ে। যাদের পাওয়া গিয়েছে তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে রাজধানীর বিভিন্ন জায়গায়। এর মধ্যেই মালয়েশিয়ার ৮ নাগরিককে আটক করা হল দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরে। এরা দেশে ফেরার বিমান ধরতে এসেছিলেন। তাঁদের তুলে দেওয়া হয়েছে দিল্লি পুলিসের হাতে।

আরও পড়ুন-চেন্নাইয়ে ডোর-টু-ডোর করোনা স্ক্রিনিং করবে  তামিলনাড়ু সরকার, শুরু হয়েছে জোর বিতর্ক

গত ২২ মার্চ সব আন্তর্জাতিক উড়ান বন্ধ করেছে কেন্দ্র। তারপর দেশের নাগরিকদের ফিরিয়ে নিয়ে যাওয়া জন্য ভারতে বিশেষ বিমান পাঠাচ্ছে বিভিন্ন দেশ। সেরকমই একটি বিমান এসেছিল মালয়েশিয়া থেকে। সেই বিমানেই উঠতে গিয়েছিলেন ওই ৮ জন।

দিল্লি পুলিস সূত্রে খবর, তবলিঘি জামাতের লোকজনকে ধরপাকড়ের পর ওই আট জন লুকিয়ে ছিলেন দিল্লির বিভিন্ন জায়গায়। তাদের মোবাইল লোকেশন ধরে তারা কোথায় লুকিয়ে ছিলেন তা খুঁজে বের করার চেষ্টা হচ্ছে। ইতিমধ্যেই ৯৬০ জন বিদেশিকে কালো তালিকাভূক্ত করা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে। এরা টুরিস্ট ভিসায় ভারতে এসে ধর্মীয় অনুষ্ঠানে যোগ দেন। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে সূত্রের খবর।

আরও পড়ুন-আশ্চর্য ভাবে এখনও করোনাভাইরাসের সংক্রমণ-মুক্ত পৃথিবীর এই ১৮টি দেশ!

এদিকে, দেশ যত কোভিট-১৯ পজিটিভ পাওয়া গিয়েছে তাদের এক তৃতীয়াংশই কোনও না কোনও ভাবে দিল্লির তবলিঘি জামাতের সঙ্গে সম্পর্কিত বলে স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে খবর। ওই সম্মেলনে যোগ দেন ৯ হাজার মানুষ। তাদের ছড়িয়ে পড়েছেন দেশের বিভিন্ন প্রান্তে। ফলে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা অনেকটাই তীব্র হয়েছে।

.