Sanjay Raut, ED: বেআইনি আর্থিক লেনদেন মামলায় শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতকে আটক ইডির

Sanjay Raut, ED: আর্থিক বেনিয়ম এবং দুর্নীতির মামলাতেই ১ জুলাই সঞ্জয় রাউত-কে ১০ ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করে ইডি। কিন্তু এরপরে ফের ২০ জুলাই তাঁকে তলব করা হলে, ইডি-কে সঞ্জয় রাউতের আইনজীবী জানায়, সংসদ অধিবেশন চলায় ব্যস্ত রয়েছেন তিনি।

Updated By: Jul 31, 2022, 04:38 PM IST
Sanjay Raut, ED: বেআইনি আর্থিক লেনদেন মামলায় শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতকে আটক ইডির

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেআইনি আর্থিক লেনদেন সংক্রান্ত মামলায় শিবসেনা নেতা সঞ্জয় রাউতকে (Shiv Sena MP Sanjay Raut) আটক করল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খর, ম্যারাথন জিজ্ঞাসবাদের পর তাঁকে আটক করা হয়েছে। সকাল থেকেই রাউতের বাড়ির সামনে ভিড় করেছেন সমর্থকরা। ইডির তল্লাশির বিরুদ্ধে সুর চড়িয়েছেন তাঁরা। রবিবার সকালে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) আধিকারিকরা শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের (Shiv Sena MP Sanjay Raut) মুম্বইয়ের বাড়িতে যান। পাত্র চাওল জমি দুর্নীতি মামলায় তাঁর বাড়িতে ইডি-র অভিযান চলে। 

ইডি-র অভিযানের পর কেন্দ্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করেন সঞ্জয় রাউত (Sanjay Raut)। এই মামলায় ইডি একাধিকবার তাঁকে তলবও করেছিল। তবে প্রথমবার হাজিরা দিলেও পরের দুইবার তলবে তিনি হাজিরা এড়িয়ে যান। আর্থিক বেনিয়ম এবং দুর্নীতির মামলাতেই ১ জুলাই সঞ্জয় রাউত-কে ১০ ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করে ইডি। কিন্তু এরপরে ফের ২০ জুলাই তাঁকে তলব করা হলে, ইডি-কে সঞ্জয় রাউতের আইনজীবী জানায়, সংসদ অধিবেশন চলায় ব্যস্ত রয়েছেন তিনি। এর আগে তাঁকে, তাঁর স্ত্রী এবং ঘনিষ্ঠদের একাধিকবার নোটিস পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এমনকী এর আগে সঞ্জয়ের স্ত্রী এবং ঘনিষ্ঠদের প্রায় ১২ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্তও করে ইডি। 

তাঁর বাসভবনে ইডির হানা নিয়ে সরব হয়েছেন সঞ্জয় রাউত। একের পর এক টুইট করে শিবসেনা সাংসদ লিখেছেন, "সব অভিযোগ মিথ্যা। আমি শিবসেনা ছাড়ব না। মরে গেলেও আত্মসমর্পন করব না। জয় মহারাষ্ট্র।" সঞ্জয় রাউত বরাবর অভিযোগ করে আসছেন, তাঁর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ মিথ্যা। এই ধরনের কোনও দুর্নীতিতে তিনি যুক্ত নন। এদিনও টুইট করে শিব সেনা সাংসদ বলেছেন, “আমি বালাসাহেবের নামে শপথ করে বলতে পারি এখানে কোনও আর্থিক দুর্নীতি হয়নি। বালাসাহেব আমাদের লড়াই করতে শিখিয়েছেন, আমি লড়াই করে যাব।”

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.