দুর্নীতির টাকায় স্পেনে টেনিস ক্লাব, ব্রিটেনে কটেজ কিনেছেন কার্তি চিদম্বরম: ইডি

টানা নাটকের পর জোড় বাগের বাড়ি থেকে বুধবার সন্ধেয় চিদম্বরমকে গ্রেফতার করে সিবিআই।

Updated By: Aug 21, 2019, 10:42 PM IST
দুর্নীতির টাকায় স্পেনে টেনিস ক্লাব, ব্রিটেনে কটেজ কিনেছেন কার্তি চিদম্বরম: ইডি
ছেলে কার্তির সঙ্গে চিদম্বরম।

নিজস্ব প্রতিবেদন: স্পেনে টেনিস ক্লাব, ব্রিটেনে কটেজ-সহ দেশজুড়ে ছড়িয়ে রয়েছে একাধিক সম্পত্তি রয়েছে কার্তি চিদম্বরমের। কোথা থেকে এত টাকা পেলেন প্রাক্তন অর্থমন্ত্রীর ছেলে? পি চিদম্বরমকে জেরা করে সেই তথ্যই জানতে চাইবেন তদন্তকারীরা, খবর ইডি সূত্রের। 

ইডি সূত্রে খবর, স্পেনে টেনিস ক্লাব কিনেছেন কার্তি চিদম্বরম। তার বাজার দর ১৫ কোটি টাকা। ব্রিটেনে রয়েছে একটি বহুমূল্যের বাড়ি। সবমিলিয়ে বিদেশে কার্তি চিদম্বরমের সম্পত্তির পরিমাণ ৫৪ কোটি টাকা। ইডি আধিকারিকরা মনে করছেন, আইএনএক্স মিডিয়ায় দুর্নীতির টাকাতেই কেনা হয়েছে ওইসব সম্পত্তি। কোথা থেকে কার্তি এত টাকা পেলেন, সেটাই চিদম্বরমকে জেরা করে জানতে চাইছেন ইডি আধিকারিকরা। 

টানা নাটকের পর জোড় বাগের বাড়ি থেকে চিদম্বরমকে গ্রেফতার করে সিবিআই। ওই বাংলোটির দাম প্রায় ১৬ কোটি টাকা। চিদম্বরমের ছেলে কার্তির নামে ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্কে রয়েছে ৯.২৩ কোটির মেয়াদি আমানত। ৯০ লক্ষের আরও একটা মেয়াদি আমানত রয়েছে চেন্নাইয়ের ডিসিবি ব্যাঙ্কে। 

গতকাল আচমকা বেপাত্তা হয়ে যান চিদম্বরম। তাঁর বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করে ইডি-সিবিআই। ২৭ ঘণ্টা পর বুধবার সন্ধেয় কংগ্রেসের সদর দফতরে হাজির হয়ে সাংবাদিক বৈঠক করেন পি চিদম্বরম। নিজেকে নির্দোষ বলে দাবি করেন। তখনই কংগ্রেসের সদর দফতরের উদ্দেশে রওনা দেয় সিবিআই-ইডি। কিন্তু তদন্তকারীরা পৌঁছনোর আগেই দলের দফতর ছাড়েন প্রাক্তন অর্থমন্ত্রী। জোড়বাগে নিজের বাড়িতে চলে যান। তাঁকে পিছু ধাওয়া করেন সিবিআই কর্তারা। দরজা বন্ধ থাকায় বাড়ির পাঁচিল টপকে বাড়িতে ঢুকে পড়েন তাঁরা। গ্রেফতারি এড়াতে সবরকম চেষ্টাই করেছিলেন চিদম্বরম। ২৪ ঘণ্টা ধরে তাঁর খোঁজ মিলছিল না। এমনকি বাড়ির বাইরে কংগ্রেস সমর্থকরাও জড়ো হয়ে সিবিআইয়ের উপরে চাপ সৃষ্টির চেষ্টা করেন। কিন্তু কোনও চেষ্টাই সফল হয়নি। জোড় বাগের বাংলো থেকে চিদম্বরমকে গ্রেফতার করে সিবিআই।

আরও পড়ুন- আমি চলে গেলেও তৃণমূলের ক্ষতি হবে না: পার্থ চট্টোপাধ্যায়

.