ডিনামাইট বিস্ফোরণ, কানফাটানো শব্দ সঙ্গে তীব্র কম্পন, কয়েক ফুট উঁচুতে উড়ে যায় লরি

কর্ণাটক সরকার দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়েছে।

Updated By: Jan 22, 2021, 12:09 PM IST
ডিনামাইট বিস্ফোরণ, কানফাটানো শব্দ সঙ্গে তীব্র কম্পন, কয়েক ফুট উঁচুতে উড়ে যায় লরি

নিজস্ব প্রতিবেদন: ভয়ংকর ডিনামাইট বিস্ফোরণ। কেঁপে উঠল কর্ণাটকের শিবমোগা। ২১ তারিখ রাতের ভয়াবহ বিস্ফোরণে মারা যায় ৮ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। কেঁপে ওঠার পর প্রথমে স্থানীয় বাসিন্দারা মনে করেন ভূমিকম্প হয়েছে। পরে জানা যায়, ভূমিকম্প নয়, ডিনামাইট  ফেটেছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, আবলাগিরি গ্রামের হোনাসুদির কোনও পাথর খাদানে বিস্ফোরণ হতে পারে। শিবমোগায় একটি ক্ষতিগ্রস্ত লরি পাওয়া গিয়েছে। সেই ট্রাকেই ডিনামাইট ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। 

বিস্ফোরণের তীব্রতা এত বেশি ছিল যে এলাকার রাস্তা, বাড়িতে ফাটল দেখা গিয়েছে। স্থানীয় প্রত্যক্ষদর্শীদের কথায়, মাটি থেকে অনেক উঁচুতে উঠে যার লরি তারপর কিছুটা দূরে গিয়ে আছাড় খয়ে পড়ে। ভেঙে যায় এলাকার বাড়ির কাঁচের জানলা দরজা। 

গতকাল মধ্যরাত থেকেই চলছে উদ্ধারকার্য। এসে পৌঁছেছেন বম্ব স্কোয়াডের কর্মীরা। আর কোনও বিস্ফোরণে সম্ভবনা আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে। এই মর্মান্তিক দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইট করে শোক প্রকাশ করে মৃতের পরিবারকে সমবেদনা জানিয়েছেন। অন্যদিকে কর্ণাটক সরকার দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়েছে।

জানা গিয়েছে, হোনাসুদি গ্রামের কাছে পাথর ভাঙার কাজ চলছিল সেখানেই ডিনামাইট রাখাছিল।      

 

.