সেরাম ইনস্টিটিউটের আগুনে ৫ মৃতের পরিবারকে ২৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ

গতকাল বিকেলে পুণের (Pune) সেরাম ইনস্টিটিউটে (Serum Institute of India) ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচজনের মৃত্যু হয়।

Updated By: Jan 22, 2021, 09:57 AM IST
সেরাম ইনস্টিটিউটের আগুনে ৫ মৃতের পরিবারকে ২৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার বিকেলে পুনের গোপালপাট্টি এলাকায় ফের সিরাম কারখানার টার্মিনাল ওয়ান গেটে বিধ্বংসী আগুন লাগে। ঘটনায় ৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে লাগা আগুন নেভানোর চেষ্টা করছে দমকল। এদিন বিকেলেই সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার যে অফিসে আগুন লেগেছিল। সেখানেই ফের আগুন লাগে। সিরাম ইনস্টিটিউটের তরফে জানানো হয়েছে, মৃত কর্মীদের পরিবার পিছু ২৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে, পাশাপাশি সংস্থার নিয়ম অনুযায়ী যে টাকা তাঁদের প্রাপ্য তাও দিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন: Serum Institute-এর আগুনে পুড়ে মৃত্যু পাঁচজনের, ছ'তলা থেকে দেহ উদ্ধার

সিরামের সিইও আদার পুনাওয়ালা জানিয়েছেন, সিরাম ইনস্টিটিউটের সকলের জন্য এটি অত্যন্ত শোকের দিন। মঞ্জরীর স্পেশাল ইকোনমিক জোনে তাঁদের কারখানায় আগুনের জেরে কয়েকজন প্রাণ হারিয়েছেন। যদিও কীভাবে এই আগুন লাগল এখনও তা স্পষ্ট নয়, ঝালাইয়ের কাজ চলছিল, সম্ভবত সেখান থেকেই আগুন লেগেছে বলে অনুমান।

গতকাল বিকেলে পুণের (Pune) সেরাম ইনস্টিটিউটে (Serum Institute of India) ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচজনের মৃত্যু হয়। পুণের মেয়র মুরলীধর মোহল জানিয়েছেন, বিল্ডিং-এর ছতলা থেকে ছজনের অগ্নিদগ্ধ দেহ উদ্ধার হয় তাঁদের। মহারাষ্ট্রের  উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার (Ajit Pawar) সেরাম ইনস্টিটিউটে গিয়ে উদ্ধারকাজে নজর রাখবেন বলেই জানিয়েছিলেন। দমকলের দশটি ইঞ্জিন আগুন নেভানোর কাজে নামে।

পুণের  Serum Institute of India এই বিল্ডিংয়ে করোনার ভ্যাকসিন Covishield তৈরি হচ্ছিল। আগুন লাগা মাত্রই সেরাম ইনস্টিটিউটের সিইও আদার পুনাওয়ালা (Adar Poonawalla) টুইটে জানিয়েছিলেন, দুর্ঘটনার খবর আমরা জানতে পেরেছি। জানা যাচ্ছে, এই দুর্ঘটনায় প্রাণহানিও হয়েছে। মৃতদের পরিবারের প্রতি আমরা গভীর সমবেদনা জানাচ্ছি।

.