মাত্র ১১ হাজার টাকা মেলায় বিক্রি করা হল রাম রহিম, হাতিপ্রীতকে!

Updated By: Nov 5, 2017, 08:43 PM IST
মাত্র ১১ হাজার টাকা মেলায় বিক্রি করা হল রাম রহিম, হাতিপ্রীতকে!

নিজস্ব প্রতিবেদন:  এ কী হাল হল স্বঘোষিত ধর্মগুরু ও তার পালিত কন্যার! এবার রাম রহিম ও হানিপ্রীতের নামে মেলায় বিক্রি করা হল একজোড়া গাধা। আর তার মূল্য ধার্য করা হল ১১ হাজার টাকা।  মধ্যপ্রদেশের উজ্জ্বয়িনীর বার্ষিক গাধা মেলায় রাম রহিম ও তার ঘনিষ্ঠ সঙ্গিনী হানিপ্রীতের নাম দেওয়া দুটি গাধা ১১হাজার টাকার বিক্রি করা হল।

সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, রাম রহিম ও হানিপ্রীত নামের গাধা দুটি রাজস্থানের এক ব্যবসায়ী কিনেছেন। ওই গাধা দুটি গুজরাট থেকে কিনেছিলেন হরিওম প্রজাপত নামে এক ব্যবসায়ী। প্রথমে গাধা দুটির দাম ২০ হাজার টাকা ধার্য করা হয়েছিল। কিন্তু কেউ-ই 'রাম রহিম' ও 'হানিপ্রীত'কে ২০ হাজার টাকা কিনতে রাজি হননি। এরপরই দাম কমানো হয়। দরাদরিতে শেষ ১১হাজার টাকায় বিকোয় গাধা দুটি। কিন্তু কেন গাধা দুটির নাম রাম রহিম ও হানিপ্রীত রাখা হল? বিক্রেতা হরিওমের জবাব, ''কৃতকর্মের ফল ওই দুজনকে ভুগতে হবে, এই বার্তাই দিতে চেয়েছিলাম।''

প্রসঙ্গত, প্রতি বছর এই সময়ে শিপ্রা নদীর তীরে ৫ দিনের এই মেলা বসে। মহারাষ্ট্র, রাজস্থান, গুজরাত, মধ্যপ্রদেশ থেকে পশু এনে বিক্রি করা হয়। সবচেয়ে বেশি বিকোয় গাধা। কোন জাত, বংশ, শারীরিক কাঠামো কেমন, সেই মাপকাঠিতেই গাধার দাম ঠিক হয় মেলায়।

.