নির্বাচনী প্রচারে সেনাকর্মীদের ছবি ব্যবহার করা যাবে না, নির্দেশিকা নির্বাচন কমিশনের

পাক হেফাজত থেকে অভিনন্দন বর্তমান মুক্তি পাওয়ার পরই বিভিন্ন মহলে এনিয়ে বিজেপিকে কৃতিত্ব দেওয়া শুরু হয়ে যায়। 

Updated By: Mar 10, 2019, 10:00 AM IST
নির্বাচনী প্রচারে সেনাকর্মীদের ছবি ব্যবহার করা যাবে না, নির্দেশিকা নির্বাচন কমিশনের

নিজস্ব প্রতিবেদন: ভোটের প্রচারে সেনাবাহিনীর জওয়ানদের ছবি ব্যবহার করা যাবে না। দেশের সব রাজনৈতিক দলকে নোটিস দিয়ে জানাল নির্বাচন কমিশন। ওই নোটিসে বলা হয়েছে, দেশের সেনাবাহিনী একটি অরাজনৈতিক প্রতিষ্ঠান। তাকে ভোটের কাজে ব্যবহার করা যাবে না।

আরও পড়ুন-মুকুল-সব্যসাচী বৈঠকে ক্ষুব্ধ মমতা, রবিবারই হেস্তনেস্ত

সম্প্রতি বিজেপির পক্ষ থেকে রাজধানীর বিভিন্ন জায়গায় একটি পোস্টার দিয়েছে বিজেপি। সেখানে দেখা যাচ্ছে নরেন্দ্র মোদী, অমিত শাহের সঙ্গে রয়েছেন বায়ুসেনার পাইলট অভিনন্দন বর্তমান। নীচে লেখা মোদী থাকলে সবকিছুই সম্ভব(মোদী হ্যায় তো মুমকিন হ্যায়)। ওই পোস্টারটি নিয়ে বিভিন্ন মহল থেকে আপত্তি তোলা হয়।

পোস্টারের বিষয়টি নির্বাচন কমিশনের নজরে আনেন প্রাক্তন আপ নেতা যোগেন্দ্র যাদব। তার পরেই এনিয়ে নোটিস জারি করে কমিশন। পাশাপাশি সব রাজনৈতিক দলকে জানিয়ে দেওয়া হয়, দলের নেতারা যেন ভোটের প্রচারে কোনও সেনাকর্মীর ছবি ব্যবহার করে প্রচার না করেন।

আরও পড়ুন-লোকসভা ভোটে একক সংখ্যাগরিষ্ঠতা পাচ্ছে না এনডিএ, আভাস জি ২৪ তাসের সমীক্ষার

উল্লেখ্য, পাক হেফাজত থেকে অভিনন্দন বর্তমান মুক্তি পাওয়ার পরই বিভিন্ন মহলে এনিয়ে বিজেপিকে কৃতিত্ব দেওয়া শুরু হয়ে যায়।  কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি অভিনন্দনকে ফিরিয়ে আনার কৃতিত্ব প্রধানমন্ত্রীকে দিতে গিয়ে বলেন, মাত্র ৪৮ ঘণ্টার মধ্যে ভারতের এক সন্তান ফেরত আসার পেছনে কাজ করেছে এক সয়ংসেবকের শৌর্য।

.