Lost Dog Returns Home: হারিয়ে গিয়েছেন মালিক! ভালোবাসার টানে ২০০ কিমি পথ পেরিয়ে ঘরে ফিরলেন 'মহারাজ'...

সেখানে ভিড়ের মধ্যে হারিয়ে গিয়েছিল সে। মালিক তো প্রায়ই তাকে ফিরে পাওয়ার আশা ত্যাগই করেছিল। কিন্তু সে ভোলেনি বাড়ির রাস্তা আর মালিকের ভালোবাসা।

Updated By: Jul 31, 2024, 07:29 PM IST
Lost Dog Returns Home: হারিয়ে গিয়েছেন মালিক! ভালোবাসার টানে ২০০ কিমি পথ পেরিয়ে ঘরে ফিরলেন 'মহারাজ'...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মালা পরিয়ে সারমেয়কে সম্মান। কী এমন করল সে? জানা গিয়েছে, নিজের মালিকের সঙ্গে দক্ষিণ মহারাষ্ট্রের তীর্থস্থান শহর পান্ধরপুরে গিয়েছিল। সেখানে ভিড়ের মধ্যে হারিয়ে গিয়েছিল সে। মালিক তো প্রায়ই তাকে ফিরে পাওয়ার আশা ত্যাগই করেছিল। কিন্তু সে ভোলেনি বাড়ির রাস্তা আর মালিকের ভালোবাসা।

২০০ কিমি হেঁটে বাড়ি ফিরেছে সে। ওই সারমেয়র নাম মহারাজ। কর্ণাটকের বাসিন্দা কমলেশ কুম্ভর প্রাণের সাথী মহারাজ। তাকে নিয়ে কমলেশ গিয়েছিলেন পন্ধপুরের এক বার্ষিক ওয়ারী পদযাত্রায়। তিনি জানিয়েছেন, প্রতি বছর আষাঢ় একাদশী এবং কার্তিকি একাদশীতে পন্ধরপুরে যান। এবার তার সঙ্গে নিজের পোষ্যকেও নিয়ে যান।

কমলেশ পিটিআই-কে বলেন, 'মহারাজ ভজন শুনতে খুব ভালোবাসে। একবার, আমি তাকে মহাবালেশ্বরের কাছে জ্যোতিবা মন্দিরে আরেকটি পদযাত্রায় নিয়ে গিয়েছিলাম। তাই এইবারেও তাকে সঙ্গে নিয়ে যাই।'

কমলেশ আরও জানান, বিঠোবা মন্দিরে দর্শনের পরে, মহারাজকে আর খুঁজে পাননি। যখন তাকে খোঁজার চেষ্টা করেন তিনি। তখন সেখানকার লোকো বলেছিল যে, কুকুরটি অন্য দলের সঙ্গে চলে গিয়েছে। ১৪ জুলাই কমলেশ নিজের বাড়ি ফিরে আসেন।

ঠিক তার পরের দিন কমলেশ হতবাক। বাড়ির সামনে দাঁড়িয়ে মহারাজ লেজ নাড়াচ্ছে, যেন কিছুই হয়নি। খুশিতে আত্মহারা হয়ে, কমলেশ এবং গ্রামবাসীরা মহারাজের বাড়ি ফেরার খুশিতে খাওয়া দাওয়ার ব্যবস্থা করে। কমলেশ মনে করেন যে, ভগবানই তাকে বাড়ি ফেরার রাস্তা খুঁজে দিয়েছে। বেলাগাভি জেলার পশু কল্যাণ সমিতি সোশ্যাল মিডিয়ায় মহারাজের একটি ছবি শেয়ার করে।

আরও পড়ুন:Bihar: কোন দেশে আছি! ৫ বছরের ছেলে স্কুলব্যাগে বন্দুক এনে ক্লাসেই গুলি করল বন্ধুকে...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.