কোভিড ওয়ার্ডে চলছে হিন্দি গান, বেঙ্গালুরুতে রোগীদের চাঙ্গা করতে নাচ চিকিত্‍সকদের

দেখুন ভিডিয়ো।

Updated By: May 23, 2021, 11:28 PM IST
কোভিড ওয়ার্ডে চলছে হিন্দি গান, বেঙ্গালুরুতে রোগীদের চাঙ্গা করতে নাচ চিকিত্‍সকদের

নিজস্ব প্রতিবেদন: মুখে মাস্ক, হাতে গ্লাভস। হাসপাতালের ওয়ার্ডে জনপ্রিয় হিন্দির সঙ্গে নাচছেন চিকিত্‍সকরা! উদ্দেশ্য একটাই, করোনা আক্রান্তদের মানসিকভাবে চাঙ্গা রাখা। ঘটনাস্থল, বেঙ্গালুরুর চন্দ্রাম্মা দয়ানন্দ সাগর ইনস্টিটিউট অফ মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ। সংক্ষেপে CDSIMER।

করোনার আতঙ্ক, গত বছর প্রায় পুরোটাই কেটে দিয়েছে লকডাউনে। গৃহবন্দি থাকতে হয়েছে সকলকে। বছর শেষে পরিস্থিতি কার্যত স্বাভাবিকই হয়ে গিয়েছিল বলা চলে। কিন্তু বিপদ যে এ বছরও পিছু ছাড়বে না, তা কে জানত! একুশে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ-র দাপটে ফের বেসামাল গোটা দেশ। আরও ভয়ঙ্করভাবে ফিরে এসেছে ভাইরাস।  আক্রান্তের সংখ্যা বাড়ছে হু হু করে। সঙ্গে মৃত্যুও।

আরও পড়ুন: আরও এক সপ্তাহ লকডাউন দিল্লিতে, ১ জুন থেকে শুরু হতে পারে আনলক

যাঁরা সংক্রমণের কবলে পড়েছেন, তাঁদের অনেককে পরিবার-পরিজনকে ছেড়ে থাকতে হচ্ছে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে। শরীরের চিকিত্‍সা চলছে, কিন্তু মন? অবসাদ গ্রাস করছে করোনা রোগীদের। এই যখন পরিস্থিতি, তখন হাসপাতালে ইতিবাচক পরিবেশ তৈরি করতে চেষ্টা চালাচ্ছেন বেঙ্গালুরুর CDSIMER-র চিকিত্‍সকরা। কীভাবে? বেশ কয়েকটি ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিও দেখা যাচ্ছে, হাসপাতালে কোভিড ওয়ার্ডে পিপিই কিট পরেই জনপ্রিয় হিন্দি গানের সঙ্গে চিকিত্‍সকরা। এমনকী, বেডে বসেই করোনা রোগীদের নাচে উত্‍সাহ দিচ্ছেন তাঁরা।

 

অভিনব এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সকলেই।

.