Bhima Koregaon Case: দেশদ্রোহীকে মুক্তি কেন? বিচারপতিকে তোপ দেগে বিরাট বিপাকে বিবেক

মঙ্গলবার, অগ্নিহোত্রী তার মন্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা চেয়ে বিচারপতি সিদ্ধার্থ মৃদুল এবং তালওয়ান্ত সিংয়ের বেঞ্চের সামনে একটি হলফনামা জমা দিয়েছেন। যদিও, ক্ষমা চাওয়ার জন্য আদালত তাকে সশরীরে হাজির হতে বলেছে। আদালত অগ্নিহোত্রীর উকিল জানিয়েছেন যে চলচ্চিত্র পরিচালক স্বশরীরে ক্ষমা চাওয়ার জন্য ২০২৩ সালের ১৬ মার্চ পরবর্তী শুনানির জন্য ব্যক্তিগতভাবে উপস্থিত থাকবেন।

Updated By: Dec 6, 2022, 02:34 PM IST
Bhima Koregaon Case: দেশদ্রোহীকে মুক্তি কেন? বিচারপতিকে তোপ দেগে বিরাট বিপাকে বিবেক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে চাপের মুখে ক্ষমা চাইলেন বিবেক অগ্নিহোত্রী। চলচ্চিত্র পরিচালক বিবেক অগ্নিহোত্রী মঙ্গলবার ভীমা কোরেগাঁও মামলায় অ্যাকটিভিস্ট গৌতম নভলাখাকে জামিন দেওয়ার জন্য বিচারপতি এস মুরলীধরের সমালোচনা করেন তিনি। এই ঘটনায় দিল্লি হাইকোর্টে ক্ষমা চেয়েছেন তিনি। হাইকোর্ট অগ্নিহোত্রী এবং অন্যদের বিরুদ্ধে একতরফা শুনানির সিদ্ধান্ত নেওয়ার পরে এই ক্ষমা চাওয়া ঘটনা ঘটে। বিচারপতি মুরলীধর এর আগে দিল্লি হাইকোর্টের বিচারপতি ছিলেন এবং বর্তমানে তিনি ওড়িশা হাইকোর্টের প্রধান বিচারপতি।

দিল্লি হাইকোর্টে তার মেয়াদ চলাকালীন সময়ে নভলাখাকে জামিন দেওয়ার ক্ষেত্রে বিচারপতি মুরলীধরের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলে তাঁর সমালোচনা করেন অগ্নিহোত্রী এবং অন্যরা। এরপরেই এই মামলাটি শুরু হয়েছিল।

মঙ্গলবার, অগ্নিহোত্রী তার মন্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা চেয়ে বিচারপতি সিদ্ধার্থ মৃদুল এবং তালওয়ান্ত সিংয়ের বেঞ্চের সামনে একটি হলফনামা জমা দিয়েছেন।

যদিও, ক্ষমা চাওয়ার জন্য আদালত তাকে স্বশরীরে হাজির হতে বলেছে।

হাইকোর্টের বেঞ্চ তার মন্তব্যে জানিয়েছে, ‘আমরা তাঁকে (অগ্নিহোত্রী) উপস্থিত থাকতে বলছি কারণ তিনি একজন অবমাননাকারী। ব্যক্তিগতভাবে ক্ষমা চাইতে হলে তার কি কোনও অসুবিধা আছে? দুঃখ সবসময় হলফনামার মাধ্যমে প্রকাশ করা যায় না’।

আরও পড়ুন: Indian Railways: আপনিও কি রেলের এই বড় ভুলের শিকার? এরকম বিপদে পড়লে কী করবেন...

আদালত অগ্নিহোত্রীর উকিল জানিয়েছেন যে চলচ্চিত্র পরিচালক সশরীরে ক্ষমা চাওয়ার জন্য ২০২৩ সালের ১৬ মার্চ পরবর্তী শুনানির জন্য ব্যক্তিগতভাবে উপস্থিত থাকবেন। তাঁর এই আবেদনের ফলে আগামী বছরের মার্চ মাসে শুনানির জন্য বিষয়টি পিছিয়ে দেওয়া হয়েছে।

অগ্নিহোত্রী তাঁর হলফনামায় জানিয়েছেন যে তিনি নিজেই বিচারপতির বিরুদ্ধে করা তার ট্যুইট মুছে দিয়েছেন।

আরও পড়ুন: বাড়িওয়ালার সঙ্গে লুডো খেলতে গিয়ে সর্বস্বান্ত, শেষ দানে নিজেকেই বাজি রাখলেন তরুণী

যদিও, সিনিয়র কাউন্সেল অরবিন্দ নিগম উল্লেখ করেছেন যে এই বিষয়ে ট্যুইটারের হলফনামা বিবেচনা করলে স্ট্যান্ড ভুল হতে পারে। হলফনামায় বলা হয়েছে মাইক্রো-ব্লগিং ওয়েবসাইট জানিয়েছে যে অগ্নিহোত্রীর পরিবর্তে তারাই এই ট্যুইট মুছে দিয়েছে।

অগ্নিহোত্রীর উকিল জানিয়েছিলেন যে তার মক্কেল পরবর্তী শুনানির দিনে ব্যক্তিগতভাবে উপস্থিত থাকবেন। এরফলে আদালত এর গভীরে প্রবেশ করেনি। ২০২৩ সালের ১৬ মার্চ এই বিষয়ে পরবর্তি শুনানি হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.