'রাম রহিমের বিরুদ্ধে কথা বললেই খুন হয়ে যাবে', হুমকি কুরবানি লিগের

Updated By: Sep 28, 2017, 08:55 AM IST
'রাম রহিমের বিরুদ্ধে কথা বললেই খুন হয়ে যাবে', হুমকি কুরবানি লিগের

নিজস্ব প্রতিবেদন: চুপ! কেউ কোনও কথা বলবে না। একটা শব্দও বলবে না। 'ডেরা প্রধান রাম রহিমের বিরুদ্ধে কথা বললেই খুন হয়ে যাবে', হুমকি চিঠিতে আতঙ্ক ছড়াচ্ছে ডেরা সচ্চা সওদার শাখা কুরবানি লিগ। 

গণমাধ্যমের সম্পাদকদের নামের তালিকা তৈরি করে হুমকি চিঠি পাঠাচ্ছে ডেরা সেবকরা। বাদ যায়নি পুলিস আধিকারিকরাও। হরিয়ানা পুলিস অফিসারদের বিরুদ্ধেও জারি হয়েছে জীবননাশের ফতোয়া। এমনকি হরিয়ানার বিজেপি সরকারকেও নিশানা করেছে এই কুরবানি লিগ। খুনের হুমকি চিঠিতে বলা হয়েছে ডেরা প্রধান রাম রহিমের বিরুদ্ধে কথা বললে সেবকরা তার প্রতিশোধ নেবে। সরকারের উপর চাপ তৈরি করার জন্য ওই চিঠিতে এও বলা হয়েছে, "২০০ শিশু ইতিমধ্যেই আত্মহত্যার জন্য প্রস্তুত"। ডেরার এই হুমকি চিঠি ডাক মারফৎ পৌঁছে দেওয়া হচ্ছে চণ্ডীগড়ের সমস্ত মিডিয়া অফিসে। যদিও পুলিস এই চিঠির বিশ্বাসযোগ্যতা নিয়ে ধন্দে রয়েছে। তবে গোটা বিষয়টিই তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার জন্য তৎপর হয়েছে প্রশাসন। 

উল্লেখ্য, ডেরা সচ্চা সওদা প্রধান রাম রহিম সিংকে ধর্ষনের অভিযোগে দোষী সাব্যস্ত করে তাকে ২০ বছর কারাদণ্ডের নির্দেশ দিয়েছে বিশেষ আদালত। এবছর অগস্টের শেষে ৫ কোটি অনুরাগীর 'বাবা' রাম রহিমের সাজা ঘোষণার পরই উত্তাল হয়েছে হরিয়ানা, পাঞ্জাব সহ দিল্লি। জারি করা হয়েছে হাই অ্যালার্টও। এরই মধ্যে এমন একটা হুমকি চিঠির গুঞ্জনে পরিস্থিতি আরও জটিল হবে বলেই মত প্রশাসনের একাংশের। 

 

.