সঙ্কটমুক্ত দিল্লির ছোট্ট মেয়ে, র‍্যাফ নমাল দিল্লিতে

অপরেশনের পর পৈশাচিক যৌন নির্যাতনের শিকার দিল্লির পাঁচ বছরের শিশু কন্যার অবস্থা এখন অনেকটাই স্থিতিশীল। এমটাই জানালেন শিশুটির চিকিৎসার দায়িত্বে থাকা এইমসের মেডিক্যাল সেপেরিনটেনডেন্ট ডি কে শর্মা। শিশুটির শারীরিক অবস্থার দ্রুত উন্নতি হচ্ছে বলেও জানালেন ডাক্তার শর্মা।

Updated By: Apr 21, 2013, 09:59 AM IST

অপরেশনের পর পৈশাচিক যৌন নির্যাতনের শিকার দিল্লির পাঁচ বছরের শিশু কন্যার অবস্থা এখন অনেকটাই স্থিতিশীল। এমটাই জানালেন শিশুটির চিকিৎসার দায়িত্বে থাকা এইমসের মেডিক্যাল সেপেরিনটেনডেন্ট ডি কে শর্মা। শিশুটির শারীরিক অবস্থার দ্রুত উন্নতি হচ্ছে বলেও জানালেন ডাক্তার শর্মা।
একজন নয়, দিল্লির পাঁচ বছরের শিশুটির উপর নৃশংস যৌন অত্যাচারে মূল অভিযুক্ত মনোজ কুমারের সঙ্গী ছিল আরও একজন। রবিবার মনোজ কুমারকে পুলিস জিজ্ঞাসাবাদ করার পর এমনই তথ্য উঠে এসেছে বলে সূত্রে খবর। অপর অভিযুক্ত প্রদীপ কুমারের খোঁজে দিল্লি পুলিসের একটি দল ইতিমধ্যেই বিহার রওনা দিয়েছে বলে খবর।
শনিবার থেকেই এই পৈশাচিক ঘটনার প্রতিবাদে প্রতিবাদে সামিল হয়েছে রাজধানীর রাজপথ। অপরাধীদের অবিলম্বে শাস্তির দাবির সঙ্গে বিক্ষোভকারীরা ক্ষোভ উগরে দিয়েছেন দিল্লি পুলিসের নিষ্ক্রিয়তার বিরুদ্ধেও। গতকাল বিক্ষোভ আরও বড় আকার নিয়েছিল। দিল্লি পুলিসের সদর দফতর, এইমস, স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবন সহ বেশ কিছু জায়গায় বিক্ষোভ দেখান সাধারণ মানুষ। ব্যারিকেড ভেঙে ফেলা হয় পুলিস সদর দফতরের সামনে। ইন্ডিয়াগেটের সামনে জারি করা হয় ১৪৪ ধারা। আজকেও দিল্লির রাজপথ প্রতিবাদে উত্তাল হচ্ছে। এই পৈশাচিক ঘটনার পাশাপাশি দিল্লিতে নারী ও শিশুদের উপর বেড়ে চলা অপরাধের প্রতিবাদেও সোচ্চার হচ্ছেন সাধারণ মানুষ।
দিল্লির প্রতিবাদের টাইমলাইন
৬টা ২১: ইন্ডিয়া গেট, প্রধানমন্ত্রী বাসভবন, দিল্লি পুলিসের সদর দফতরের সামনে মোতায়েন করা হল র‍্যাফ। দিল্লি এখনও ফুঁসছে প্রতিবাদে।
৫টা ৪৫: প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে থেকে বিক্ষোভকারীদের হঠাল পুলিস।
৫টা ৩০: আইটিও ট্রাফিক সিগনালে আটকে দেওয়া হল আপের সমর্থকদের।
৫টা ৬: ইন্ডিয়া গেটের দিকে মিছিল আম আদমি পার্টির সমর্থকদের
৪টে ৪৭: প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে বিক্ষোভ। বিকেলে বেশকিছু সংখ্যায় প্রতিবাদকারী জড়ো হন ৭ রেস কোর্স রোডের সামনে।  
বেলা ৩টে: বিকেল ৪টে ৩০ থেকে ৫টা ৩০ পর্যন্ত ইন্ডিয়া গেটে বিক্ষোভ দেখাবে আম আদমি পার্টির সদস্যরা। থাকবেন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের নেতা ও জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাও।
২টো ৪০: প্রতিবাদের আশঙ্কা স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনের সামনে। বাড়ানো হল নিরাপত্তা।
২টো ৮: শিবসেনা নেতা সঞ্জয় রাউত জানালেন, "দিল্লি ধর্ষণ ইস্যু আমরা সংসদে তুলব।"
দুপুর ১টা: সোনিয়া গান্ধীর বাসভবনের সামনে বিজেপির মহিলা বিক্ষোভকারীদের থামিয়ে দিল দিল্লি পুলিস।
১২টা ৩০: নিজের বয়ান থেকে সরে এসে শিশু কন্যাটিকে ধর্ষণের অভিযোগ অস্বীকার করল অভিযুক্ত মনোজ কুমার।
১২টা ১৫: কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত ও কেন্দ্রীয় স্বারাষ্ট্রমন্ত্রী সুশীল কুমার শিন্ডের বাসভবনের সামনে কড়া পুলিসি প্রহরা।
বেলা ১২টা: ১০ জনপথ, এইমস ও দিল্লি পুলিসের সদর দফতরের সামনে জড়ো হলেন বিক্ষোভকারীরা।
সকাল ১০টা ১২: সমাজে নারীদের সুরক্ষা, নিরাপত্তা ও স্থান নিয়ে ভাবতে হবে, মন্তব্য প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের।
৯টা ৪০: পুলিস সদর দফতরের সামনে বিক্ষোভ অব্যাহত।
৮টা ১৫: পাঁচ বছরের শিশুকন্যাটিকে ধর্ষণে জড়িত আরও একজন। সূত্রে খবর।

.