Omicron: দিল্লিতে আক্রান্ত আরও ১০, দেশে B.1.1.529-এর কবলে মোট ৯৭

কর্নাটকে নতুন করে ৫ জন Omicron আক্রান্তের মধ্যে একজন বিলেত ফেরত কিশোর রয়েছে। 

Updated By: Dec 17, 2021, 12:49 PM IST
Omicron: দিল্লিতে আক্রান্ত আরও ১০, দেশে B.1.1.529-এর কবলে মোট ৯৭
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : দেশে ক্রমশ চওড়া হচ্ছে ওমিক্রনের থাবা। লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সেইসঙ্গে বাড়ছে উদ্বেগও। রাজধানীতে নতুন করে আরও ১০ জনের দেহে ধরা পড়েছে করোনার নয়া B.1.1.529 ভ্যারিয়ান্ট। যারফলে দেশে Omicron আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৭।

দিল্লিতে এর আগেই ১০ জন ওমিক্রন আক্রান্তের খোঁজ মিলেছিল। এবার নতুন করে আরও ১০ জনের দেহে মিলল করোনার নয়া প্রজাতি। সবমিলিয়ে দিল্লিতেও ক্রমশ চওড়া হচ্ছে ওমিক্রন আক্রান্তের থাবা। দিল্লিতে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০। তবে এরমধ্যে ১০ জন সুস্থও হয়ে উঠেছেন। যা নিঃসন্দেহে আশার আলো।

শুধু দিল্লি নয়, কর্নাটক ও তেলেঙ্গানাতেও নতুন করে ওমিক্রন আক্রান্তের খোঁজ মিলেছে। কর্নাটকে নতুন করে ৫ জন ওমিক্রন আক্রান্তের খোঁজ মিলেছে। যার মধ্যে ৪ জন পুরুষ ও ১ জন মহিলা। জানা গিয়েছে, নতুন করে ৫ জন আক্রান্তের মধ্যে একজন বিলেত ফেরত কিশোর রয়েছে। দিল্লি থেকে আসা ২ জন রয়েছে। নাইজেরিয়া ও দক্ষিণ আফ্রিকা থেকে ফেরত ২ জন রয়েছে। 

তেলেঙ্গানাতেও খোঁজ পাওয়া গিয়েছে আরও ৪ জনের। যারফলে তেলেঙ্গানায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬। তবে এখন পর্যন্ত ওমিক্রন আক্রান্ত রাজ্য তালিকার শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। ৩২ জন আক্রান্ত মহারাষ্ট্রে। এরপরই দিল্লি ২০, রাজস্থান ১৭, কর্নাটক ৮, তেলেঙ্গানা ৬, কেরালা ৫, গুজরাট ৫, অন্ধ্রপ্রদেশ ১, পশ্চিমবঙ্গ ১, তামিলনাড়ু ১, চণ্ডীগড় ১।

আরও পড়ুন, Cold Wave: জাঁকিয়ে ঠান্ডা আগামী ৪-৫ দিন, হতে পারে ভয়ানক শৈত্যপ্রবাহ

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.