Blast near Israeli Embassy: দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের পেছনে বিস্ফোরণের শব্দ, ছুটে গেল পুলিস-বোম স্কোয়াড

Blast near Israeli Embassy: শুক্রবার সন্ধে ৬টা নাগাদ ওই ফোনটি আসে দিল্লি দমকলে। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন বিকেল ৫টা নাগাদ টায়ার ফাটার মতো খুব জোরে একটি শব্দ শোনা যায়।

Updated By: Dec 26, 2023, 08:34 PM IST
Blast near Israeli Embassy: দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের পেছনে বিস্ফোরণের শব্দ, ছুটে গেল পুলিস-বোম স্কোয়াড

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইজরায়েল প্যালেস্টাইন লড়াই চলছে গাজায়। এনিয়ে উত্তপ্ত মধ্যপ্রাচ্য। এর জেরে দুনিয়ার প্রায় সব জায়গাতেই ইজরায়েলি দূতাবাসে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এর মধ্যেই দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের পেছন বিস্ফোরণ। খবর এল দিল্লি পুলিসের কাছে। সঙ্গে সঙ্গে দৌড়ল দিল্লি পুলিসের স্পেশাল সেল, বোম স্কোয়াড। ঘিরে ফেলে তল্লাশি শুরু হল এলাকায়।

আরও পড়ুন-অর্থমন্ত্রী ইস্তফা না দিলে উড়বে শহর, ১১ জায়গায় বোমা রাখার হুমকি চিঠি রিজার্ভ ব্যাংকে

সংবাদসংস্থার খবর অনুযায়ী ফোনে ওই খবর এসেছিল। শুক্রবার সন্ধে ৬টা নাগাদ ওই ফোনটি আসে দিল্লি দমকলে। যিনি ফোন করেছিলেন তাঁর দাবি চাণক্যপুরীতে ইজরায়েলি দূতাবাসের পেছনের খালি জমিতে একটি বিস্ফোরণ হয়েছে। তারপরেই ইজরায়েলি দূতাবাসের পেছনের খালি জমিতে তল্লাশি শুরু করে পুলিস। সঙ্গে যায় বোম স্কোয়াড। এখনওপর্যন্ত কোনও কিছু পাওয়া যায়নি বলেই খবর। কে ফোন করেছিল তার পরিচয় জানার চেষ্টা চলছে।

দিল্লি দমকলের ডিরেক্টর অতুল গর্গ সংবাদমাধ্যমে জানান, তল্লাশি হয়েছে। এখনও কোনও সন্দেহজনক জিনিস খুঁজে পাওয়া যায়নি। অন্যদিকে, ইজরায়েলের বিদেশ মন্ত্রী সংবাদসংস্থায় রয়টার্সের কাছেও বিস্ফোরণের বিষয়টি স্বীকার করেছেন। সেখানে তিনি বলেন, দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের কাছে একটি বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে। দূতাবাসের কর্মীরা সবাই নিরাপদেই রয়েছেন।

এদিকে, সংবাদমাধ্যমে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন বিকেল ৫টা নাগাদ টায়ার ফাটার মতো খুব জোরে একটি শব্দ শোনা যায়। আমি বাইরে এসে দেখি গাছের মাথা থেকে ধোঁয়া উঠছে। পুলিস আমার বয়ান রেকর্ড করেছে।

উল্লেখ্য, ২০২১ সালের ২৯ জানুয়ারি  একটি ছোটখানো বিস্ফোরণ হয় দিল্লিকে ইজরায়েলি দূতাবাসের সামনে। ওই বিস্ফোরণে ৩টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। তবে কেউ আহত ও নিহত হয়নি। সেই ঘটনার তদন্ত করছে এনআইএ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.