JNU-তে মুখোশধারী দুষ্কৃতীদের হামলার ঘটনায় ঐশী ঘোষের বয়ান নিল দিল্লি পুলিস

গত ৫ জানুয়ারি হামলার ঘটনায় JNU-র ছাত্র সংসদের প্রেসিডেন্ট ঐশী ঘোষকে তলব করল দিল্লির পুলিস। ঐশী ছাড়াও পঙ্কজ, ওয়াসকর বিজয়কে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়। জানা গিয়েছে, তাঁদের বয়ানও নথিভুক্ত করেছে পুলিস।

Updated By: Jan 14, 2020, 09:42 AM IST
JNU-তে মুখোশধারী দুষ্কৃতীদের হামলার ঘটনায় ঐশী ঘোষের বয়ান নিল দিল্লি পুলিস
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গত ৫ জানুয়ারি হামলার ঘটনায় JNU-র ছাত্র সংসদের প্রেসিডেন্ট ঐশী ঘোষকে জিজ্ঞাসাবাদ করল দিল্লির পুলিস। ঐশী ছাড়াও পঙ্কজ, ওয়াসকর বিজয়কে জিজ্ঞাসাবাদ করা হয়। জানা গিয়েছে, তাঁদের বয়ানও নথিভুক্ত করেছে পুলিস।

উল্লেখ্য, জেএনইউ-র সার্ভার ভাঙচুর ঘটনায় ঐশী-সহ ২০ জনের বিরুদ্ধে এফআইআর করে দিল্লি পুলিস। যা নিয়ে তুমুল বিতর্ক হয়। দু’দিন পরে দুষ্কৃতীদের হামলায় ঐশীর মাথা ফাটে। অন্যান্য পড়ুয়া এবং শিক্ষক-শিক্ষিকারাও গুরুতর জখম হন। কিন্তু তারপরই কেন এফআইআর করল পুলিস। প্রশ্ন উঠতে শুরু করে।

আরও পড়ুন- সিএএ নিয়ে আরও ভাবনার প্রয়োজন রয়েছে, সুর বদল করছে জেডিইউ!

জেএনইউ হামলা তদন্তের মাঝপথে দিল্লির পুলিস সাংবাদিক বৈঠক করে। তাদের তরফে জানানো হয়, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিয়ো ও কিছু ছবি দেখে  সার্ভার হামলায় কয়েক জনকে চিহ্নিত করা হয়েছে। এরপরে ঐশী-সহ ৯ জন পডুয়াকে নোটিস দিয়ে তলব করে দিল্লির অপরাধ দমন শাখার অফিস।

জেএনইউ কাণ্ডে হোস্টেলে ঢুকে ভাঙচুর চালানো দুষ্কৃতীদের এখনও গ্রেফতার করতে পারেনি দিল্লি পুলিস। মুখোশধারী দুষ্কৃতীরা লোহার রড নিয়ে হামলা চালায় পড়ুয়া-শিক্ষা কর্মীদের উপর। এ ঘটনায় দেশ জুড়ে নিন্দার ঝড় ওঠে। জেএনইউ-র একাংশ পড়ুয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ দাবি তোলে। এই হামলায় এবিভিপিকে কাঠগড়ায় দাঁড় করিয়ে বামপন্থী পড়ুয়াদের অভিযোগ, উপাচার্যের প্রশ্রয়ে এবিভিপি এই হামলা চালিয়েছে। যদিও এই অভিযোগ সরাসরি খারিজ করে দেয়। নকশাল যোগ রয়েছে বলে তকমা দেওয়া হয়েছে গেরুয়া শিবিরের তরফে।

.