আমলা নিগ্রহকাণ্ডে কেজরিওয়াল-সহ ১৩ আপ বিধায়কের বিরুদ্ধে সমন

দিল্লির মুখ্যমন্ত্রী এবং অন্যান্য বিধায়কদের বিরুদ্ধে ৩ হাজার পাতার চার্জশিট জমা করে পুলিস। চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি মুখ্যমন্ত্রীর বাসভবনে অংশু প্রকাশকে হেনস্থা করা হয় বলে অভিযোগ ওঠে

Updated By: Sep 18, 2018, 01:25 PM IST
আমলা নিগ্রহকাণ্ডে কেজরিওয়াল-সহ ১৩ আপ বিধায়কের বিরুদ্ধে সমন
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দিল্লির মুখ্যসচিব অংশু প্রকাশকে নিগ্রহ করার অভিযোগে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া-সহ ১৩ জন আপ বিধায়কের বিরুদ্ধে মঙ্গলবার আদালতে চার্জশিট জমা দিল পুলিস। তাঁদের বিরুদ্ধে ১২০বি (অপরাধ সংগঠিত করতে ষড়যন্ত্র), ৩৫৩ (কর্তব্যরত সরকারি কর্মচারিকে কাজে বাধা এবং হেনস্থা করা)-সহ ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় চার্জশিট জমা দিল দিল্লি পুলিস। এ দিন পাটিয়ালা হাউজ আদালত ২৫ অক্টোবর দিল্লি মুখ্যমন্ত্রীকে হাজির থাকার নির্দেশ দিয়েছে।

আরও পড়ুন- দিল্লি পুলিস থেকে সাসপেন্ড তরুণী নিগ্রহকারী যুবকের বাবা

দিল্লির মুখ্যমন্ত্রী এবং অন্যান্য বিধায়কদের বিরুদ্ধে ৩ হাজার পাতার চার্জশিট জমা করে পুলিস। চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি মুখ্যমন্ত্রীর বাসভবনে অংশু প্রকাশকে হেনস্থা করা হয় বলে অভিযোগ ওঠে। এ দিন রাতে অরবিন্দের বাসভবনের বৈঠক হয়। দিল্লির মুখ্য সচিব অংশু কুমারের অভিযোগ, আপ বিধায়করা তাঁকে শারীরিক ভাবে নিগ্রহ করেন। এই ঘটনায় দুই আপ বিধায়ককে গ্রেফতার করা হয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের কাছেও অভিযোগ জানান তিনি। সে সময় দিল্লির রাজ্যপালের কাছে রিপোর্ট চেয়ে পাঠান রাজনাথ সিংহ।

আরও পড়ুন- 'সবচেয়ে যোগ্য মুখ', লোকসভা ভোটে লড়ছেন শম্ভুলাল

উল্লেখ্য, এই ঘটনার পর একাধিক বিষয়ে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে সংঘাত বাধে মুখ্যসচিবের। বিষয়টি গড়ায় দিল্লি হাইকোর্ট পর্যন্ত। অন্য একটি ঘটনায় দিল্লির বিধানসভা অধিবেশনে প্রিভিলেজ কমিটির সামনে হাজির হতে অংশু প্রকাশকে সমন পাঠানো হয়। এ ভাবে সমন করে তাঁকে অবমাননা করা হয়েছে বলে দিল্লি হাইকোর্টে দ্বারস্থ হন তিনি। সে সময় আপ সুপ্রিমোকে ভর্ত্সনা শুনতে আদালতের কাছে। মঙ্গলবার পাটিয়ালা হাউজ আদালতের সমনের জন্য ফের নতুন করে মুখ পুড়ল অরবিন্দ কেজরিওয়ালের, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।  

.