উত্তরপ্রদেশ- কেরলের পর এ বার দিল্লি, একের পর এক রাজ্যে নিষিদ্ধ হচ্ছে ম্যাগি, সেনা ক্যান্টিনেও জারি নিষেধাজ্ঞা

উত্তরপ্রদেশ, কেরলের পর এ বার দিল্লি। ১৫ দিনের জন্য ম্যাগি বিক্রি নিষিদ্ধ করল দিল্লি সরকার। নেসলের বিরুদ্ধে নেওয়া হচ্ছে আইনি ব্যবস্থা। ম্যাগি-কাণ্ডে কড়া পদক্ষেপের ইঙ্গিত দিয়েছে কেন্দ্রও।

Updated By: Jun 3, 2015, 06:45 PM IST
উত্তরপ্রদেশ- কেরলের পর এ বার দিল্লি, একের পর এক রাজ্যে নিষিদ্ধ হচ্ছে ম্যাগি, সেনা ক্যান্টিনেও জারি নিষেধাজ্ঞা

ওয়েব ডেস্ক: উত্তরপ্রদেশ, কেরলের পর এ বার দিল্লি। ১৫ দিনের জন্য ম্যাগি বিক্রি নিষিদ্ধ করল দিল্লি সরকার। নেসলের বিরুদ্ধে নেওয়া হচ্ছে আইনি ব্যবস্থা। ম্যাগি-কাণ্ডে কড়া পদক্ষেপের ইঙ্গিত দিয়েছে কেন্দ্রও।

ম্যাগিতে মাত্রাতিরিক্ত সীসা ও মনোসোডিয়াম গ্লুটামেট মেলার কথা মঙ্গলবারই জানিয়েছিল দিল্লি সরকার। বুধবার, নেসলে কর্তাদের তলব করেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। নেসলের ব্যাখ্যায় সন্তুষ্ট নন বলে জানিয়েছেন তিনি।

মহারাষ্ট্র সরকারও জোর কদমে শুরু করেছে ম্যাগির নমুনা পরীক্ষা।

বাণিজ্য নগরীতে ম্যাগির বিক্রি কমে গেছে বলে জানিয়েছেন দোকানদাররা।

হিমাচল প্রদেশ, পঞ্জাব, হরিয়ানা সরকার ম্যাগির নমুনা পরীক্ষা করছে। পনেরো দিনের জন্য ম্যাগি নিষিদ্ধ হল দিল্লিতে। উত্তরপ্রদেশ সরকার আগেই ম্যাগি বিক্রি বন্ধ করে দিয়েছে। পশ্চিমবঙ্গ, গুজরাত, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু সরকার ম্যাগির নমুনা পরীক্ষা করছে। মঙ্গলবার কেরলে নিষিদ্ধ হয়েছে ম্যাগি।

ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ডস অথরিটি অফ ইন্ডিয়ার রিপোর্ট পেলে কেন্দ্রীয় সরকারও পদক্ষেপ করবে বলে জানিয়েছেন রামবিলাস পাসওয়ান। সঙ্গত কারণ থাকলে তারকারাও ছাড় পাবেন না বলে মন্তব্য করেছেন তিনি।

ম্যাগি বিক্রি বন্ধের দাবিতে মোরাদাবাদ, লুধিয়ানা সহ দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখান সাধারণ মানুষ। লুধিয়ানায় পথে নামে ছোটরা। পোড়ানো হয় ম্যাগির প্যাকেট। কোয়েম্বাত্তুরে তাদের বেবি ফুডে জীবন্ত লার্ভা মেলার অভিযোগ ওঠায় সমস্যা বেড়েছে নেসলের।

.