মহিলারা কি বোঝেন না কাকে ভোট দিতে হবে!, কেজরিকে নিশানা স্মৃতি ইরানির

কেজরির ওই মন্তব্যের পরই তেতে ওঠে বিজেপি। ইরানি প্রশ্ন তোলেন, ভোট দেওয়ার আগে মহিলাদের  কেন পুরুষদের সঙ্গে পরামর্শ করতে হবে!   

Updated By: Feb 8, 2020, 05:17 PM IST
মহিলারা কি বোঝেন না কাকে ভোট দিতে হবে!, কেজরিকে নিশানা স্মৃতি ইরানির

নিজস্ব প্রতিবেদন: ভোটগ্রহণের দিন কেজরিওয়ালকে একহাত নিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।  শনিবার দিল্লি ভোটের দিন কেজরির এক টুইটকে কেন্দ্র করে রাজনৈতিকতরজা শুরু হয়ে যায় রাজধানীতে। কেজরি মন্তব্য করেন, মহিলারা নিশ্চয় ভোট দিতে যান। বাড়ির পুরুষদের সঙ্গে পরামর্শ করে নিন কাকে ভোট দেওয়া উচিত।

আরও পড়ুন-শীতের বিদায় বেলায় কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস

কেজরির ওই মন্তব্যের পরই বিতর্ক শুরু হয়ে যায়। কেজরিকে নিশানা করেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তিনি টুইট করেন, আপনি কি মনে করেন, কাকে ভোট দেবেন সেটা বোঝার বুদ্ধি মহিলাদের নেই!  পাল্টা বলেন কেজরিও। পাল্টা টুইটে কেজরি লেখেন, দিল্লির মহিলারা ঠিক করে ফেলেছেন কাকে ভোট দেবেন।

আসলে কী বলেছিলেন কেজরি? শনিবার মহিলাদের উদ্দেশ্য কেজরি টুইট করেন, নিশ্চয় ভোট দিতে যান। ঘরের দায়িত্ব আপনারা নিয়ে থাকেন, সেভাবেই দিল্লি ও দেশের দায়িত্ব আপনাদেরই নিতে হবে। সবাই ভোট দিতে যান। বাড়ির পুরুষদেরও নিয়ে যান। ওদের সঙ্গে পরামর্শ করে নিন কাকে ভোট দেওয়া ঠিক হবে।

আরও পড়ুন-বৃষ্টির সঙ্গেই আগামী কয়েকদিনে ফের ১০ ছুঁতে পারে পারদ, বাড়বে ঠান্ডা

কেজরির ওই মন্তব্যের পরই তেতে ওঠে বিজেপি। ইরানি প্রশ্ন তোলেন, ভোট দেওয়ার আগে মহিলাদের  কেন পুরুষদের সঙ্গে পরামর্শ করতে হবে!   কাকে ভোট  দিতে হবে তা বোঝার ক্ষমতা কি মহিলাদের নেই!

এনিয়ে সংবাদমাধ্যমের বিষয়টির ব্যাখ্যা দিয়েছেন কেজরি। তিনি বলেন, মহিলারাই জানে কী কষ্টে ঘর চালাতে হয়। দিন দিন মূল্যবৃদ্ধি হচ্ছে। এর চাপ গিয়ে পড়ছে মহিলাদের ওপরে। তাই আমি বলেছি, মহিলাদের উচিত পুরুষদের বলা কাকে ভোট দিতে হবে।

.