দেশবাসীর প্রতি 'দরজা বন্ধে'র ডাক কেন্দ্রের

দরজা বন্ধ। হ্যাঁ, দরজা বন্ধ রাখতেই হবে দেশের সব মানুষকে। কারণ, ভারত সরকার 'দরজা বন্ধ' নামক একটি প্রকল্প চালু করল বর্তমান সপ্তাহে। বিশ্ব ব্যাঙ্কের সহায়তায় গ্রহণ করা এই প্রকল্পের দ্বারা আসলে দেশবাসীকে শৌচালয়ের ব্যবহার এবং মুক্ত স্থানে মল-মুত্র ত্যাগ না করায় ব্যাপারে অভ্যস্ত করে তোলাই এর উদ্দেশ্য।

Updated By: May 31, 2017, 05:03 PM IST
দেশবাসীর প্রতি 'দরজা বন্ধে'র ডাক কেন্দ্রের

ওয়েব ডেস্ক: দরজা বন্ধ। হ্যাঁ, দরজা বন্ধ রাখতেই হবে দেশের সব মানুষকে। কারণ, ভারত সরকার 'দরজা বন্ধ' নামক একটি প্রকল্প চালু করল বর্তমান সপ্তাহে। বিশ্ব ব্যাঙ্কের সহায়তায় গ্রহণ করা এই প্রকল্পের দ্বারা আসলে দেশবাসীকে শৌচালয়ের ব্যবহার এবং মুক্ত স্থানে মল-মুত্র ত্যাগ না করায় ব্যাপারে অভ্যস্ত করে তোলাই এর উদ্দেশ্য।

প্রকল্পের সূচনা অনুষ্ঠানে একটি প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। সেখানে বিভিন্ন রকমের শৌচালয় প্রযুক্তির বিষয়ে আলোচনা হয়। বিশ্বে মানচিত্রে স্বাস্থ্য ও পরিচ্ছন্নতার প্রয়োজনে কীভাবে নিত্য আধুনিকে হচ্ছে এইসব প্রযুক্তি তাও তুলে ধরা হয়। অমিতাভ বচ্চন, অনুষ্কা শর্মার মতো বলিউড সেলেবদের এই প্রকল্পের মাধ্যমে সচেতনতার প্রসার ঘটাতে দেখা যেতে পারে। (আরও পড়ুন- রাস্তায় প্রস্রাবের প্রতিবাদ করে দিল্লিতে খুন ই-রিক্সা চালক)

.