আলু, পেঁয়াজের সঙ্গে পাল্লা দিতে মাসে ১০০টাকা দর বাড়ল হল মুম্বই ডাব্বাওয়ালাদের

আগুন দামে বিকোচ্ছে আলু, পেঁয়াজ। খরচ সামলাতে তাই ডেলিভার চার্জ মাসে ১০০ টাকা বাড়িয়ে দিল মু্ম্বই ডাব্বাওয়ালারা। মুম্বই ডাব্বাওয়ালা অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি রঘুনাথ মেজ পিটিআইকে জানিয়েছেন, "আমরা গ্রাহকদের অনুরোধ করছি এই মূল্যবৃদ্ধির সময় আমাদের সঙ্গে সহযোগিতা করতে।

Updated By: Jul 2, 2014, 10:21 PM IST

আগুন দামে বিকোচ্ছে আলু, পেঁয়াজ। খরচ সামলাতে তাই ডেলিভার চার্জ মাসে ১০০ টাকা বাড়িয়ে দিল মু্ম্বই ডাব্বাওয়ালারা। মুম্বই ডাব্বাওয়ালা অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি রঘুনাথ মেজ পিটিআইকে জানিয়েছেন, "আমরা গ্রাহকদের অনুরোধ করছি এই মূল্যবৃদ্ধির সময় আমাদের সঙ্গে সহযোগিতা করতে। নাহলে এই সময়ে আমাদের বেঁচে থাকা সমস্যা হয়ে পড়বে। আমরা চাই না অভাবেব টানে কোনও ডাব্বাওয়ালা আত্মহত্যা করুন।"

মূলত সব্জির দাম ও পরিবহনের খরচ বাড়ার কারণেই এই হঠাত্‍ ডেলিভারি চার্জ বৃদ্ধি বলে জানিয়েছেন মেজ। বলেন, "প্রতিবছরই আমরা ডেলিভারি চার্জ সামান্য বাড়িয়ে থাকি। কিন্তু এক বছরে সব্জির দাম যেভাবে বাড়তে থেকেছে আর পরিবহনের খরচও যেভাবে বেড়েছে তার জন্যই হঠাত্‍ করে এতখানি বাড়াতে বাধ্য হয়েছি আমরা।" গত ১২৫ বছর ধরে প্রায় ৫০০০ ডাব্বাওয়ালা মুম্বই শহরে প্রতিদিন কাজ করে চলেছেন। স্কুল, অফিসে প্রায় ১০,০০০ জনের খাবার তারা পৌছে দেয়।

মূলত ৮ থেকে ১০ হাজারের মধ্যে ডাব্বাওয়ালাদের মাসিক আয়। সিক্স সিগমা সার্টিফিকেট ছাড়াও তাদের রয়েছে গ্লোবাল বিজনেস ফ্যান ক্লাব। ফ্যান ক্লাবে রয়েছেন প্রিন্স চার্লস ও রিচার্ড ব্র্যানসনের মতো ভক্তও। ডাব্বাওয়ালাদের ম্যানেজমেন্ট মডেল বিজনেস স্কুলের বিষয়বস্তু হিসেবেও জায়গা পেয়েছে।

.