মুখ্যমন্ত্রীকে জেরার দাবিতে মোদীর দরবারে বামেরা

সারদা কাণ্ডে মমতার ওপর চাপ বাড়িয়ে এবার সরাসরি মোদীর দরবারে বামেরা। সিবিআই কেন জেরা করছে না মুখ্যমন্ত্রীকে? প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে এই প্রশ্নই তুললেন সূর্যকান্ত, বিমান, ইয়েচুরিরা।

Updated By: Dec 22, 2014, 06:13 PM IST
মুখ্যমন্ত্রীকে জেরার দাবিতে মোদীর দরবারে বামেরা
Photo courtesy: Economic Times

নয়া দিল্লি: সারদা কাণ্ডে মমতার ওপর চাপ বাড়িয়ে এবার সরাসরি মোদীর দরবারে বামেরা। সিবিআই কেন জেরা করছে না মুখ্যমন্ত্রীকে? প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে এই প্রশ্নই তুললেন সূর্যকান্ত, বিমান, ইয়েচুরিরা।

সারদা কেলেঙ্কারি সামনে আসার পর স্বতঃস্ফূর্ত ক্ষোভ, বিক্ষোভ, হতাশার যে বহিপ্রকাশ ঘটেছিল জেলায় জেলায়, তাকে খুব একটা এনক্যাশ করতে পারেনি সিপিআইএম।

কিন্তু সম্প্রতি তৃণমূলের হেভিওয়েট সব নেতা-মন্ত্রীরা ধরা পড়ার পর্বে, ময়দানে অনেক অ্যাকটিভ বামেরা। দিনকয়েক আগেই শহিদ মিনারে সভাম়ঞ্চ থেকে মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি তুলেছিলেন সূর্যকান্ত মিশ্র। সোমবার পৌছে গেলেন দিল্লিতে, খোদ প্রধানমন্ত্রীর দরবারে। সারদা তদন্তে গতি আনার দাবি জানিয়ে  সংসদ ভবনে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি জমা দিল বাম প্রতিনিধি দল। দাবি, দ্রুত শেষ হোক সারদা তদন্ত।

সারদা কেলেঙ্কারি প্রকাশ্যে আসার পর শ্যামল সেন কমিশন গঠন করেছিলেন মুখ্যমন্ত্রী। ঘোষিত উদ্দেশ্য ছিল ক্ষতিগ্রস্থদের সাহায্য ও কেলেঙ্কারির তদন্ত। সুপ্রিম কোর্ট  সিবিআই তদন্তের নির্দেশ দেওয়ার পর, কাজ অসম্পূর্ণ রেখে আচমকাই কমিশন গুটিয়ে ফেলা হয়। সেন কমিশন যে রিপোর্ট পেশ করেছিল সরকারের কাছে, তা প্রকাশ্যে আনার দাবিও তুলেছে বামেরা।

বিজেপির চাপ সামলাতে, দরকারে বামেদের হাত ধরতেও আপত্তি নেই তৃণমূলের। একাধিক বার এই বার্তা
দিয়েছেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু বারবারই তা প্রত্যাখ্যান করেছে বামেরা। এবার মোদীর দরবারে বামেদের হাজির হয়ে যাওয়াটা,  মমতার হাতে বাম-বিজেপি আঁতাতের নতুন প্রচার-অস্ত্র তুলে দেবে না কি? বামেদের তৈরি থাকতে হবে তার উত্তর দেওয়ার জন্য।

 

.