'৫৬ ইঞ্চির ছাতি নয় দরকার ৪ ইঞ্চির হৃদয়', ধর্মান্তকরণ ইস্যুতে সোচ্চার তৃণমূল সাংসদ ডেরেক

''সংসদে এসে ধর্মান্তকরণ নিয়ে আলোচনার জন্য ৫৬ ইঞ্চির ছাতি নয়, দরকার ৪ ইঞ্চির হার্ট।''- ধর্মান্তকরণ ইস্যুতে রাজ্যসভায় এই ভাষাতেই সোচ্চার হলে তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন।

Updated By: Dec 22, 2014, 05:19 PM IST
'৫৬ ইঞ্চির ছাতি নয় দরকার ৪ ইঞ্চির হৃদয়', ধর্মান্তকরণ ইস্যুতে সোচ্চার তৃণমূল সাংসদ ডেরেক

নয়াদিল্লি: ''সংসদে এসে ধর্মান্তকরণ নিয়ে আলোচনার জন্য ৫৬ ইঞ্চির ছাতি নয়, দরকার ৪ ইঞ্চির হার্ট।''- ধর্মান্তকরণ ইস্যুতে রাজ্যসভায় এই ভাষাতেই সোচ্চার হলে তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন।

জোর করে ধর্মান্তকরণ সমর্থন করে না কেন্দ্র সরকার বা বিজেপি। আজ লোকসভায় দাঁড়িয়ে একথা স্পষ্ট জানালেন সংসদ বিষয়ক মন্ত্রী এম ভেঙ্কাইয়া নাইডু। উল্টে দায়টা চাপালেন রাজ্য সরকারগুলোর উপর। তার সঙ্গে বিরোধীদের সব অভিযোগ উড়িয়ে দাবি করলেন এ দেশে একের পর এক ঘটে যাওয়া গণধর্মান্তকরণের ঘটনার সঙ্গে কোনও সম্পর্ক নেই তাঁদের দল বা কেন্দ্র সরকারের।  

''কোনও একজনকেও যদি জোর করে ধর্মান্তরিত করা হয়, রাজ্য সরকারগুলির তার বিরুদ্ধে অবশ্যই পদক্ষেপ গ্রহণ করা উচিৎ।'' সংসদে বলেন নাইডু।

আজ ফের ধর্মান্তরণ ইস্যুতে সংসদের উভয় পক্ষে কোণঠাসা বিজেপি। বিরোধীদের লাগাতার বিরোধীতায় উত্তাল হয়ে ওঠে রাজ্যসভা। আজকের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে রাজ্যসভা।

সোমবার জিরো আওয়ারে  লোকসভায় কেরালার ধর্মান্তরণ ইস্যু নিয়ে প্রশ্ন তোলেন বিজেপি নেতা কেসি ভেণুগোপাল। তাঁকে সমর্থন জানান অনান্য বিরোধী দলের সাংসদরাও।

উত্তরে সংসদ বিষয়ক মন্ত্রী জানান ''রাজ্য সরকারের উচিৎ এ বিষয়ে এক্ষুণি পদক্ষেপ নেওয়া। দুর্ভাগ্যবশত কেরালায় ক্ষমতায় আছে ভেণুগোপালের পার্টি (কংগ্রেস)। কে কংগ্রেস সরকারকে সেখানে অ্যাকশন নিতে ঠেকাচ্ছে?''

 

.