Cow in ICU: আইসিইউ ওয়ার্ডে অবাধে ঘুরছে গোরু, ভাইরাল জেলা হাসপাতালের ওই ভিডিয়ো

ভিডিয়োটি চাপে ফেলে দিয়েছে রাজ্য সরকারকে। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী প্রভুরাম চৌধুরি বিষয়টি প্রথম স্বীকার করতে চাননি। তবে ওই ঘটনায় হাসপাতালের ৩ জনকে সাসপেন্ড করা হয়েছে

Updated By: Nov 20, 2022, 07:54 PM IST
Cow in ICU: আইসিইউ ওয়ার্ডে অবাধে ঘুরছে গোরু, ভাইরাল জেলা হাসপাতালের ওই ভিডিয়ো

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাসপাতালে কুকুর-বেড়াল ঘুরে বেড়ানোর কথা বেশ পুরনো। এবার এবার গোরু ঢুকে পড়ল সোজা আইসিইউ ওয়ার্ডে। কখনও সে বালতি থেকে মেডিক্যাল ওয়েস্ট চিবোয়, কখনও রোগীদের বেড়ের নীচে খাবারের খোঁজ করছে। এরকমই এক ভিডিয়ো ভাইরাল হয়েছে মধ্যপ্রদেশে। শিবরাজ সিং চৌহানের রাজ্যে এই দৃশ্যে রাজগড় জেলার এক হাসপাতালের।

আরও পড়ুন-মুসলিমদের বিশ্বকাপ বয়কট করার ফতোয়া জারি করল লাদেন-আয়মান আল জাওয়াহিরি আলকায়দা! 

উত্তরভারতের বেশ কয়েকটি রাজ্যে গোরুকে ছুঁলে মহাবিপদ। গোরু নিপীড়ন করলে স্থান হবে সোজা জেলে। এমনই আইন হয়েছে। সেই কারণেই গোরুকে বাধা দেওয়া হয়নি নাকি অন্য কোনও কারণ রয়েছে তা খতিয়ে দেখছে হাসপাতাল কর্তৃপক্ষ। এনিয়ে কড়া পদক্ষেপ নেওয়া হচ্ছে হাসপাতালের নিরাপত্তরক্ষী ও ওয়ার্ডের ইনচার্জের বিরুদ্ধে।

ওই ঘটনা নিয়ে হাসপাতালের চিকিত্সক আধিকারিক রাজেন্দ্র কাটারিয়া এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে বলেন, খবর পেয়েছি হাসপাতালের পুরনো এক কোভিড ওয়ার্ডে গোরু ঘুরে বেড়াচ্ছে। এর জন্য নিরাপত্তারক্ষীকে শো কজ করা হয়েছে। পাশাপাশি ওয়ার্ডের ইনচার্জকে সাসপেন্ড করা হয়েছে।

ভিডিয়োটি চাপে ফেলে দিয়েছে রাজ্য সরকারকে। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী প্রভুরাম চৌধুরি বিষয়টি প্রথম স্বীকার করতে চাননি। তবে ওই ঘটনায় হাসপাতালের ৩ জনকে সাসপেন্ড করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.