India Covid Update: ফের কি নাকে উঠবে মাস্ক! গত ২৪ ঘণ্টায় দেশে লাফিয়ে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা

India Covid Update: এখনওপর্যন্ত দেশে ৪.৪৭ কোটি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়াও গত বছর ১ সেপ্টেম্বর দেশে করোনা আক্রান্তের সংখ্য়া ৭৯৬৪ জন। এবছর এখন এপ্রিল মাস।  তার মধ্যেই গত বছর সেপ্টেম্বরের রেক্রড ছুঁয়ে ফেলেছে রেকর্ড।

Updated By: Apr 12, 2023, 01:33 PM IST
India Covid Update: ফের কি নাকে উঠবে মাস্ক! গত ২৪ ঘণ্টায় দেশে লাফিয়ে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অলক্ষ্যে বাড়ছে করোনা ভাইরাস। গত সাত মাসে রেকর্ড করে ফেলল কোভিড ১৯। একদিনে গোটা দেশে আক্রান্ত হয়েছেন ৭,৮৩০ জন। অ্যাক্টিভ কেসের সংখ্য বেড়ে হয়েছে ৪০,২১৫। ফলে ফের মাস্ক-স্যানিটাইজার ফিরবে কিনা তা নিয়েই তৈরি হচ্ছে জল্পনা।

আরও পড়ুন-অনুব্রত জেলে যেতেই খোলসের বাইরে লাল ব্রিগেড, পুলিসকে গুরুতর হুমকি সিপিএমের

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য় অনুয়ায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৭৮৩০ জন। গত ২২৩ দিন এটি একটি রেকর্ড। অ্যাকটিভ কেস বেড়ে হয়েছে ৪০, ২১৫। নতুন করে মৃত্যু হয়েছে ১৬ জনের। এদের মধ্য়ে দিল্লি, পঞ্জাব ও হিমাচল প্রদেশে ২ জন করে, গুজরাট, হরিয়ানা, মহারাষ্ট্র, তামিলনাডু , উত্তরপ্রদেশে একজন করে করোনা আক্রান্ত হয়েছেন।

এখনওপর্যন্ত দেশে ৪.৪৭ কোটি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়াও গত বছর ১ সেপ্টেম্বর দেশে করোনা আক্রান্তের সংখ্য়া ৭৯৬৪ জন। এবছর এখন এপ্রিল মাস।  তার মধ্যেই গত বছর সেপ্টেম্বরের রেক্রড ছুঁয়ে ফেলেছে রেকর্ড। বর্তমানে দেশে করোনা অ্যাক্টিভ কেসের হার 0.০৯ শতাংশ। মৃত্যুর হার ১.১৯ শতাংশ। 

এদিকে, করোনার এই সংক্রমণে লক্ষ্যনীয় বিষয় হল ওমিক্রণের সংক্রমণ। তবে ওমিক্রণ ছাড়া অন্যান্য ভ্যারিয়ান্টগুলি ততটা মারাত্মক নয়। পরিস্থিতির কথা মাথায় রেখে মানুষজনকে মাস্ক পরার পরামর্শ দেওয়া হয়েছে। মহারাষ্ট্রের কোনও কোনও জায়গায় মাস্ক বাধ্যতামূলকও করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.