অপেক্ষা আরও পাঁচ দিন! ‘সুপ্রিম রায়ের’ পরই নির্ভয়া মামলায় শুনানি, জানাল দিল্লির কোর্ট

এ দিন বিচারপতি সতীশ কুমার অরোরা ওই মামলার শুনানি স্থগিত করে দেন। কারণ হিসাবে তাঁর ব্যাখ্যা, যেহেতু সুপ্রিম কোর্টে নির্ভয়া ধর্ষণকাণ্ডে অন্যতম দোষী অক্ষয় ঠাকুর ফাঁসির সাজা পুনর্বিবেচনার আবেদন করছে, সেই শুনানির পরই পাটিয়ালা হাউস আদালত শুনানি করবে

Updated By: Dec 13, 2019, 07:45 PM IST
অপেক্ষা আরও পাঁচ দিন! ‘সুপ্রিম রায়ের’ পরই নির্ভয়া মামলায় শুনানি, জানাল দিল্লির কোর্ট

নিজস্ব প্রতিবেদন: আরও এক সপ্তাহ অপেক্ষা করতে হবে নির্ভয়ার বাবা-মাকে। শুক্রবার কার্যত হতাশ হয়ে দিল্লির পাটিয়ালা হাউস আদালত থেকে ফিরত হয় তাঁদের। দোষীদের মৃত্যুদণ্ডের আবেদনে পিটিশন দাখিল করেছিলেন নির্ভয়ার বাবা-মা। সেই আবেদেনর ভিত্তিতে আজ শুনানি ছিল পাটিয়ালা হাউস আদালতে।

এ দিন বিচারপতি সতীশ কুমার অরোরা ওই মামলার শুনানি স্থগিত করে দেন। কারণ হিসাবে তাঁর ব্যাখ্যা, যেহেতু সুপ্রিম কোর্টে নির্ভয়া ধর্ষণকাণ্ডে অন্যতম দোষী অক্ষয় ঠাকুর ফাঁসির সাজা পুনর্বিবেচনার আবেদন করছে, সেই শুনানির পরই পাটিয়ালা হাউস আদালত শুনানি করবে। সাজা মুকুবের আর্জি জানিয়ে ১৪ পাতার রিভিউ পিটিশন দাখিল করে অক্ষয় ঠাকুর। যার শুনানি ১৭ ডিসেম্বর করবে সুপ্রিম কোর্টের তিন বিচারপতির বেঞ্চ। তাই ১৮ তারিখ পরবর্তী শুনানি হবে পাটিয়ালা হাউস আদালতে।

আরও পড়ুন- হিংসায় যুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে, বার্তা অসম মুখ্যমন্ত্রী সোনোয়ালের

এ দিন শুনানি স্থগিত হয়ে যাওয়া কার্যত ভেঙে পড়েন নির্ভয়ার মা-বাবা। নির্ভয়ার মা বলেন, দোষীদের মৃত্যুদণ্ড দেখতে সাত বছর লড়াই চালাচ্ছি। আর ধৈর্য্য নেই। এরপরও এক সপ্তাহ অপেক্ষা করতে হবে। নির্ভয়া কাণ্ডের চার দোষী অক্ষয়, মুকেশ, বিনয় এবং পবন এখন তিহাড় জেলে বন্দি। এর মধ্যে তিন দোষী বিনয়, মুকেশ ও পবনের মৃত্যুদণ্ডের পুনর্বিবেচনার আর্জি খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট।

.