'গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি দিল্লিতে, জুলাইয়ে করোনা রোগীর সংখ্যা ৫.৫ লাখ ছুঁতে দেব না'

মণীশ সিসোদিয়া আগেই জানিয়েছেন, জুলাইয়ের শেষ রাজ্যে ৯০,০০০ বেডের প্রয়োজন হবে। করোনা রোগীর সংখ্যা হবে সাড়ে পাঁচ লাখ

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jun 28, 2020, 03:58 PM IST
'গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি দিল্লিতে, জুলাইয়ে করোনা রোগীর সংখ্যা ৫.৫ লাখ ছুঁতে দেব না'
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: রাজধানীতে হুহু করে বাড়ছে করোনা সংক্রমণ। ইতিমধ্যেই সেখানে কনটেনমেন্টে জোনের সংখ্যা বেড়ে হয়েছে ৪১৭। আক্রান্তের সংখ্যা ৮৮,১৮৮, মৃত্যু হয়েছে ২,৫৫৮ জনের। দিল্লিবাসীর আতঙ্ক, গোষ্ঠী সংক্রমণ শুরু হল কিনা!

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর দাবি, দিল্লিতে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি। সংবাদসংস্থার সঙ্গে এক সাক্ষাতকারে অমিত শাহ বলেন, বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলেছি। দিল্লির করোনা পরিস্থিতি ততটা খারাপ নয়। এখনও পর্যন্ত গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি।

আরও পড়ুন-আগামী ২-৩ ঘণ্টায় দক্ষিণবঙ্গের ৬ জেলায় বজ্রপাত! সতর্কতা জারি করল আবহাওয়া দফতর

উল্লেখ্য, দিল্লির পরিস্থিতি নিয়ে বারেবারেই উদ্বেগ প্রকাশ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল ও উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। রাজ্যে কোভিড রোগীর সংখ্যার কথা মাথায় রেখে তিনি ঘোষণা করেছিলেন, দিল্লির সরকারি ও বেসরকারি হাসপাতালগুলিতে চিকিত্সা হবে একমাত্র দিল্লিবাসীর। তবে দিল্লির উপ-রাজ্যপাল কেজরির সেই ফরমান বাতিল করে দেন। অন্যদিকে, মণীশ সিসোদিয়া আগেই জানিয়েছেন, জুলাইয়ের শেষ রাজ্যে ৯০,০০০ বেডের প্রয়োজন হবে। করোনা রোগীর সংখ্যা হবে সাড়ে পাঁচ লাখ।
 
অমিত শাহ তাঁর সাক্ষাতকারে বলেন, রাজ্য সরকারের সঙ্গে সহায়তায় কেন্দ্র করোনা মোকাবিলার অত্যন্ত সক্রিয় পদক্ষেপ নিয়েছে। এক সময়ে রাজ্যে রোজ ৪,৫০০ করোনা টেস্ট হতো। এখন তা বেড়ে দাঁড়িয়েছে ১৬,০০০। অর্থাত্ আগের থেকে বেশি করে করোনা ধরা পড়বে। তবে ভাইরাস ছড়ানো রোখা যাবে।

আরও পড়ুন-ফেরাল হাসপাতাল, যন্ত্রণার হাত থেকে মুক্তি পেতে আত্মহত্যা ছেলের, তা দেখে মৃত্যু বাবারও!

দিল্লির উপ-মুখ্যমন্ত্রীর উদ্বেগের কথা টেনে আনেন অমিত শাহ। বলেন, মণীশ সিসোদিয়া আশঙ্কা করেছিলেন জুলাইয়ের শেষে দিল্লিতে করোনা রোগীর সংখ্যা বেড়ে হবে ৫.৫ লাখ। সবাইকে নিশ্চিন্ত করতে চাই যে করোনা নিয়ন্ত্রণে একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে। সাড়ে পাঁচ লাখ রোগী হবে এমন পরিস্থিতি দিল্লির হবে না।

.