কোচিতে হোটেল পালিয়ে দুবাইয়ের বিমান করোনা আক্রান্ত ব্রিটিশ নাগরিক, ওড়ার আগেই পাকড়াও

কেরলে এখনও পর্যন্ত ২২ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গিয়েছে। এদের মধ্যে ৩ জনকে চিকিত্সার পর ছেড়েও দেওয়া হয়েছে

Updated By: Mar 15, 2020, 07:07 PM IST
কোচিতে হোটেল পালিয়ে দুবাইয়ের বিমান করোনা আক্রান্ত ব্রিটিশ নাগরিক, ওড়ার আগেই পাকড়াও
ছবি-প্রতীকী

নিজস্ব প্রতিবেদন: করোনার আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। এর মধ্যে এক কাণ্ড ঘটিয়ে বসলেন করোনা আক্রান্ত এক ব্রিটিশ নাগরিক। রবিবার কেরলের কোচি বিমানবন্দরে দুবাইগামী এমিরেটস-এর বিমানে চড়়ে বসলেন তিনি। কিন্তু খবর পেয়ে যান বিমানবন্দরের অফিসাররা। বিমান ছাড়ার আগেই তাঁকে বিমান থেকে নামিয়ে আনা হয়। পরে পরীক্ষা করে দেখা যায় তিনি করোনায় আক্রান্ত।

কেরলে ছুটি কাটাতে এসেছিলেন ওই ব্রিটিশ নাগরিক। ছিলেন কেরলের মুন্নারে। সেখানে কেরলের একটি হোটেলেই তাঁকে নজরদারির মধ্যে রাখা হয়েছিল। কিন্তু নজর এড়িয়ে পালিয়ে আসেন তিনি। তাঁর সঙ্গে ছিলেন আরও ১৯ বিদেশি।

আরও পড়ুন-রাস্তায় গড়াগড়ি যাচ্ছে মাধ্যমিকের উত্তরপত্র, উদ্ধার করলেন এক ব্যক্তি

বিমান কোচি ছাড়ার আগেই বিমান থেকে নামিয়ে আনা হয় এই ব্রিটিশ নাগরিক ও তাঁর স্ত্রীকে। তাঁকে বর্তমানে আইসোলেশনে রাখা হয়েছে। তাঁর স্ত্রীকে রাখা হয়েছে কোয়ারেন্টাইনে।

রবিবার দুপুর ১ টা নাগাদ ২৫০ জন যাত্রী নিয়ে দুবাইয়ের উদ্দেশ্যে উড়ে যায় এমিরেটেস-এর বিমানটি। ওই ব্রিটিশ নাগরিকের সঙ্গী ১৯ বিদেশিকেও কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

আরও পড়ুন-অবাধ প্রবেশ নয়, করোনা ঠেকাতে একাধিক নিষেধাজ্ঞা বেলুড় মঠে

উল্লেখ্য, কেরলে এখনও পর্যন্ত ২২ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গিয়েছে। এদের মধ্যে ৩ জনকে চিকিত্সার পর ছেড়েও দেওয়া হয়েছে। ২২০ জনকে এখন রাখা হয়েছে আইসোলেশনে। 

.