পুলওয়ামার জঙ্গিহামলাকে 'দুর্ঘটনা' বলে বিতর্কে কংগ্রেস নেতা দ্বিগ্বিজয় সিং

বিজেপির তরফে পাল্টা আক্রমণ শুরু হয়েছে দিগ্বিজয় সিংকে উদ্দেশ্য করে।

Updated By: Mar 5, 2019, 01:57 PM IST
পুলওয়ামার জঙ্গিহামলাকে 'দুর্ঘটনা' বলে বিতর্কে কংগ্রেস নেতা দ্বিগ্বিজয় সিং

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামায় সিআরপিএফ জওয়ানরা দুর্ঘটনায় মারা গিয়েছিলেন! জঙ্গি হামলায় শহিদ হননি! মঙ্গলবার সকালে কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংয়ের একটি ট্যুইটের জেরে এমনই বিতর্ক তৈরি হয়েছে।

ওই ট্যুইটে দিগ্বিজয় সিং লিখেছেন, ''পুলওয়ামার দুর্ঘটনার পর দ্বিতীয়বার বায়ুসেনার এয়ার স্ট্রাইক করার পর কিছু বিদেশি মিডিয়া এ নিয়ে সন্দেহ প্রকাশ করেছে। এর ফলে ভারত সরকারের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে সারা বিশ্বে।''

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গিহানা হয়। সিআরপিএফ কনভয়ে হাওয়া হামলায় শহিদ ৪০ জওয়ান। আহত অনেকে। পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদও হামলার দায় স্বীকার করে নেয়।

আরও পড়ুন: আপের সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে আজ দিল্লিতে বৈঠক রাহুলের

তার পর কেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং এমন মন্তব্য করলেন, সেটা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বিজেপির তরফে পাল্টা আক্রমণ শুরু হয়েছে দিগ্বিজয় সিংকে উদ্দেশ্য করে।

কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর বলেন, ''কংগ্রেসের কী হয়েছে? দেশের জনমতের থেকে একদম উল্টো কথা বলছে। সেনাকে মিথ্যাবাদী প্রমাণ করার চেষ্টা করছে। সেনার প্রতি অবিশ্বাস করা কোনও গণতান্ত্রিক দেশেই হয় না।''

আরও পড়ুন: ফের জলপথে হামলার ছক কষছে জঙ্গিরা, জানালেন নৌসেনা প্রধান

তবে কংগ্রেসের ওই নেতা বায়ুসেনার এয়ার স্ট্রাইক নিয়েও প্রশ্ন তুলেছেন। সেই প্রশ্ন তুলে একাধিক ট্যুইটও করেন দিগ্বিজয় সিং। এয়ার স্ট্রাইক নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করেছেন তিনি।

তাঁর দাবি, বিজেপির একেকজন এয়ার স্ট্রাইককে নিয়ে একেক রকম মন্তব্য করছেন। নিহতের সংখ্যা নিয়েও একেকজন একাধিক মন্তব্য করেছেন। এ নিয়ে মোদী বক্তব্য জানতে চেয়েছে দিগ্বিজয় সিং।

উল্লেখ্য, পুলওয়ামায় জঙ্গি হামলার পর গোটা দেশ ক্ষোভে ফুঁসছিল। বদলার দাবিতে সরব হয়েছিল আসমুদ্রহিমাচল। ২৬ ফেব্রুয়ারি পাল্টা জবাব দেওয়া হয় ভারতের তরফে। পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে এয়ার স্ট্রাইক করে বায়ুসেনা। গুঁড়িয়ে দেওয়া হয় জইশের সবচেয়ে বড় জঙ্গি-ঘাঁটি।

আরও পড়ুন: শিবরাত্রিতে গ্রামের মন্দিরে পুজোপাঠ সেরে মায়ের সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী মোদী

সেই হামলায় জইশের বেশ কয়েকজন মাথা-সহ অনেক জঙ্গি মারা গিয়েছেন বলে খবর। কিন্তু সংখ্যাটা কত, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে।

.