হোয়াটসঅ্যাপে রাহুল গান্ধীকে 'পাপ্পু' বলে দল থেকে বহিষ্কৃত কংগ্রেস নেতা

হোয়াটসঅ্যাপে দলের সহ সভাপতি রাহুল গান্ধীকে 'পাপ্পু' বলেছেন, স্রেফ এই অভিযোগেই দল থেকে বহিষ্কৃত হলেন মিরুতের কংগ্রেস নেতা বিবেক প্রধান। 'টাইমস অব ইন্ডিয়া' পত্রিকার প্রতিবেদন অনুযায়ী অভিযুক্ত নেতাকে কংগ্রেসের মিরুতের ইউনিট সভাপতির পদ থেকে সরিয়ে দিয়েছে দল। তবে অভিযুক্ত কংগ্রেস নেতা বিবেক প্রধান তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগই অস্বীকার করেছেন। তাঁর দাবি, সোশ্যাল মাধ্যমে যে ছবি ঘুরছে সেটা জাল, ফটোশপ করে বানানো। তাঁর আরও দাবি, দল তাঁর কোনও কথা না শুনেই এমন একটা সিদ্ধান্ত নিয়েছে। 

Updated By: Jun 14, 2017, 03:17 PM IST
হোয়াটসঅ্যাপে রাহুল গান্ধীকে 'পাপ্পু' বলে দল থেকে বহিষ্কৃত কংগ্রেস নেতা

ওয়েব ডেস্ক: হোয়াটসঅ্যাপে দলের সহ সভাপতি রাহুল গান্ধীকে 'পাপ্পু' বলেছেন, স্রেফ এই অভিযোগেই দল থেকে বহিষ্কৃত হলেন মিরুতের কংগ্রেস নেতা বিবেক প্রধান। 'টাইমস অব ইন্ডিয়া' পত্রিকার প্রতিবেদন অনুযায়ী অভিযুক্ত নেতাকে কংগ্রেসের মিরুতের ইউনিট সভাপতির পদ থেকে সরিয়ে দিয়েছে দল। তবে অভিযুক্ত কংগ্রেস নেতা বিবেক প্রধান তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগই অস্বীকার করেছেন। তাঁর দাবি, সোশ্যাল মাধ্যমে যে ছবি ঘুরছে সেটা জাল, ফটোশপ করে বানানো। তাঁর আরও দাবি, দল তাঁর কোনও কথা না শুনেই এমন একটা সিদ্ধান্ত নিয়েছে। 

এই ঘটনাকে কটাক্ষ করে বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র বলেন, "পাপ্পু বলার কারণে এত তাড়াতাড়ি শাস্তি ঘোষণা করা হল, অথচ আর্মিকে রাস্তার গুণ্ডা বলার অপরাধে এখনও কোনও শাস্তির নিদান দেওয়া হল না"। আরও একধাপ এগিয়ে কংগ্রেস দলের নিন্দা কয়রে বিজেপি বলছে, "এই ঘটনাই প্রমাণ করছে কংগ্রেস দল কতটা চাটুকারিতা চলে"। 

উল্লেখ্য, লোকসভা ভোটের সময় থেকেই বিজেপির শীর্ষ নেতারা রাহুল গান্ধীকে 'পাপ্পু' বলে কটাক্ষ করেছেন। এমনকি এখনও সেই ট্র্যাডিশন অব্যাহত রয়েছে। বিজেপি সভাপতি অমিত শাহ্‌ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নানা সময়েই কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধীকে বিঁধতে 'পাপ্পু' নামের সাহায্য নেন। কংগ্রেসের অনেকেই মনে করছে, রাহুল গান্ধীকে 'পাপ্পু' নামে ডেকে সহ সভাপতির অবমাননা করেছে অভিযুক্ত নেতা, আর তার কারণেই দল বাধ্য হয়েই অভিযুক্ত নেতাকে বহিষ্কার করেছে। 

.