নির্বাচনের মুখে জোর ধাক্কা কংগ্রেসের, অন্তর্কলহের অভিযোগ এনে ইস্তফা হরিয়ানার প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতির

হরিয়ানার বিধানসভা নির্বাচনে কংগ্রেসের টিকিট বিতরণে দুর্নীতির অভিযোগ আনেন অশোক তানওয়ার। গত সপ্তাহে এর প্রতিবাদে সনিয়া গান্ধীর বাসভবনের সামনে বিক্ষোভও দেখান তিনি। উল্লেখ্য, সেপ্টেম্বরে তানওয়ারকে সরিয়ে হরিয়ানার প্রদেশ কংগ্রেস সভাপতি করা হয় কুমারি সেলজাকে

Updated By: Oct 5, 2019, 04:49 PM IST
নির্বাচনের মুখে জোর ধাক্কা কংগ্রেসের, অন্তর্কলহের অভিযোগ এনে ইস্তফা হরিয়ানার প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতির
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ধাক্কা অব্যাহত। মহারাষ্ট্রের পর এবার হরিয়ানায়। কংগ্রেস থেকে ইস্তফা দিলেন প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি অশোক তানওয়ার। তা-ও আবার নির্বাচনের কয়েক সপ্তাহ আগে। কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতি সনিয়া গান্ধীকে চিঠি দিয়ে অভিযোগ করেন, অস্তিত্বহীনতায় ভুগছে দল। শুধুমাত্র বিরোধী রাজনৈতিক দল হিসাবে নয়, দলের ভিতরেও অন্তর্কলহ বিদ্যমান।

হরিয়ানার বিধানসভা নির্বাচনে কংগ্রেসের টিকিট বিতরণে দুর্নীতির অভিযোগ আনেন অশোক তানওয়ার। গত সপ্তাহে এর প্রতিবাদে সনিয়া গান্ধীর বাসভবনের সামনে বিক্ষোভও দেখান তিনি। উল্লেখ্য, সেপ্টেম্বরে তানওয়ারকে সরিয়ে হরিয়ানার প্রদেশ কংগ্রেস সভাপতি করা হয় কুমারি সেলজাকে। সভাপতি পদ থেকে অপসারণের জন্য প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র হুডার ষড়যন্ত্র রয়েছে বলে অভিযোগ তোলেন তিনি। এমনকি হরিয়ানায় দলকে ‘হুডা কংগ্রেস’ বলে কটাক্ষও করেন অশোক তানওয়ার।

আরও পড়ুন- এলপিজি সরবারহ-সহ একাধিক প্রকল্পের উদ্বোধন মোদী-হাসিনার, ‘জয় বাংলা’ বার্তা দিলেন নমো

উল্লেখ্য, ২০১৪ সালে হরিয়ানার কংগ্রেস প্রধান করা হয় অশোক তানওয়ারকে। ইস্তফাপত্রে তিনি লেখেন, ঘাম-রক্ত ঝরিয়ে দলের সঙ্গে কাজ করেছেন, তাঁর লড়াই শুধুমাত্র ব্যক্তিগত নয়, যে ব্যবস্থা সবচেয়ে পুরনো রাজনৈতিক দলকে ধ্বংস করছে, তার বিরুদ্ধে। মহারাষ্ট্রের পাশাপাশি আগামী ২১ অক্টোবর ভোটগ্রহণ হবে ৯০ আসনের হরিয়ানায়। ৩ দিন পর হবে গণনা।

.