Lok Sabha Election 2024 | Rahul Gandhi: ওয়ানাড় থেকে লড়ছেন রাহুলই! প্রথমদফার প্রার্থীতালিকা প্রকাশ কংগ্রেসের...

দোরগোড়ায় লোকসভা ভোট। এবার কারা প্রার্থী হবেন? গতকাল, বৃহস্পতিবার বৈঠকে বসেছিল কংগ্রেসের নির্বাচন কমিটি। সেই বৈঠক যখন শেষ হয়, তখন প্রায় মধ্যরাত। কংগ্রেস নেতা কেসি বেণুগোপাল জানিয়েছিলেন, 'আমরা কেরালা, কর্ণাটক, তেলেঙ্গানা, ছত্তিশগঢ়, দিল্লি এবং লাক্ষাদ্বীপ থেকে আসন চূড়ান্ত করেছি... প্রক্রিয়া চলছে, খুব শীঘ্রই আনুষ্ঠানিক ঘোষণা করা হবে’।

Updated By: Mar 8, 2024, 08:34 PM IST
Lok Sabha Election 2024 | Rahul Gandhi: ওয়ানাড় থেকে লড়ছেন রাহুলই! প্রথমদফার প্রার্থীতালিকা প্রকাশ কংগ্রেসের...

জি ২৪ ঘণ্টা জি ২৪ ঘণ্টা ব্যুরো: জল্পনা চলছিলই। চব্বিশ লোকসভা ভোটেও ফের কেরালার ওয়েনাড় থেকে প্রার্থী হলেন রাহুল গান্ধী। প্রথমদফায় ৩৯ আসনে প্রার্থীদের নাম ঘোষণা করল কংগ্রেস।

আরও পড়ুন:  Loksabha Election 2024 | PM Modi: বিজেপির প্রচারে কেবলই মোদী, দেশ জুড়ে ১৫০-র বেশি সভা-রোড শো করবেন প্রধানমন্ত্রী

দোরগোড়ায় লোকসভা ভোট। এবার কারা প্রার্থী হবেন? গতকাল, বৃহস্পতিবার বৈঠকে বসেছিল কংগ্রেসের নির্বাচন কমিটি। সেই বৈঠক যখন শেষ হয়, তখন প্রায় মধ্যরাত। কংগ্রেস নেতা কেসি বেণুগোপাল জানিয়েছিলেন, 'আমরা কেরালা, কর্ণাটক, তেলেঙ্গানা, ছত্তিশগঢ়, দিল্লি এবং লাক্ষাদ্বীপ থেকে আসন চূড়ান্ত করেছি... প্রক্রিয়া চলছে, খুব শীঘ্রই আনুষ্ঠানিক ঘোষণা করা হবে’। এরপর আজ, শুক্রবার প্রথম দফায় ৩৯ জন প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস।

সূত্রের খবর ছিল, এবারও কেরলের ওয়ানাড়ে প্রার্থী হচ্ছেন রাহুল গান্ধী। ছত্তিশগড়ে রাজনন্দগাঁও থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। হলও তাই। এমনকী, ছত্তিশগড়ের কোবরা থেকে যে ভোট দাঁড়াবেন জ্যোৎস্না মহন্ত, সেই ইঙ্গিত আগেই মিলেছিল। তিরুবনন্তপুরে কংগ্রেস প্রার্থী শশী থারুর। আলাপ্পুঝা থেকে লড়বেন কেসি বেণুগোপাল।

প্রথম দফায় অবশ্য বাংলার কোনও আসনেই প্রার্থীর নাম ঘোষণা করল না কংগ্রেস। দলের তরফে জানানো হল, 'আমরা সবরকম সম্ভাব্য রাস্তা খতিয়ে দেখছি। তাও পশ্চিমবঙ্গ নিয়ে কিছু ইস্যু আছে। আমরা সেটাও সমাধান করার চেষ্টা করছি। কংগ্রেস পার্টির অবস্থান খুবই স্পষ্ট, আমরা বিজেপি আসন যতটা সম্ভব কমাতে চাই। সেটার জন্য আমরা যেকোনও আত্মত্যাগের জন্য তৈরি। কিন্তু আমরা অন্য দলগুলির কাছ থেকে একইরকম সহযোগিতা প্রত্যাশা করি'।

আরও পড়ুন:  Electrocution: বিদ্যুৎস্পৃষ্ট ১৪ শিশু! শিবরাত্রির অনুষ্ঠানে ভয়াবহ দুর্ঘটনা....

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.