'লভ জিহাদ'-রুখতে আগ্রাতে মেয়েদের মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা জারি এক প্রভাবশালী সম্প্রদায়ের

'লভ জিহাদ' রুখতে নিজস্ব সম্প্রদায়ের স্কুল ছাত্রীদের মোবাইল ফোন ব্যবহারের উপর নিষেধাজ্ঞা জারি করল উত্তরপ্রদেশের প্রভাবশালী বৈশ্য (প্রধানত ব্যবসায়ী) সম্প্রদায়ের এক কমিটি।  

Updated By: Sep 2, 2014, 10:13 AM IST
 'লভ জিহাদ'-রুখতে আগ্রাতে মেয়েদের মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা জারি এক প্রভাবশালী সম্প্রদায়ের

আগ্রা: 'লভ জিহাদ' রুখতে নিজস্ব সম্প্রদায়ের স্কুল ছাত্রীদের মোবাইল ফোন ব্যবহারের উপর নিষেধাজ্ঞা জারি করল উত্তরপ্রদেশের প্রভাবশালী বৈশ্য (প্রধানত ব্যবসায়ী) সম্প্রদায়ের এক কমিটি।  

উত্তর প্রদেশের শহরাঞ্চলের অতন্ত্য প্রভাবশালী অখিল ভারতীয় বৈশ্য একতা পরিষদ (ABEVP) নামের ওই সংগঠন জানিয়েদিল স্কুল ছাত্রী ও কিশোরীরা আর মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। তাদের মতে মোবাইল ফোনের মাধ্যমেই হিন্দু কিশোরীরা 'লভ জিহাদ'-এর শিকার হচ্ছে। তাই এবার মোবাইল ফোনের ব্যবহারের উপরই ফতোয়া জারি করল তারা।

আগ্রাতে ABEVP -এর এক বৈঠকে তাদের হাজারও সদস্যদের সঙ্গে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ক্ষুদ্র ও মাঝারি শিল্প মন্ত্রী, কলরাজ মিশ্র। ABEVP-এর সর্বভারতীয় সভাপতি সুমন্ত গুপ্তা ওই বৈঠকে জানিয়েছেন ''উত্তরপ্রদেশের ক্ষমতাসীন সমাজবাদী পার্টি সরকার 'একটি নির্দিষ্ট সম্প্রদায়ের ব্যক্তিদের তোষণ করছেন। এর ফলে অনান্য সম্প্রদায়ের মানুষদের সুরক্ষা লঙ্ঘিত হচ্ছে।'' তাঁর মতে বাধ্য হয়েই তাঁরা স্কুল ছাত্রী ও কিশোরীদের মোবাইল ফোন ব্যবহারের উপর নিষেধাজ্ঞা জারি করেছেন।

খাপ পঞ্চায়েতের ঢঙে দেশে এই প্রথম শহরাঞ্চলে মেয়েদের উপর মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা জারি হল। নিষেধাজ্ঞা জারি করল আপাত শিক্ষিত এবং বিত্তশালী ব্যক্তিরা। ABEVP-এর দাবি হাতে মোবাইল ফোন না থাকলে অন্য সম্প্রদায়ের ছেলেরা তাদের সম্প্রদায়ের মেয়েদের সহজে আর 'প্রেমের ফাঁদে' ফেলতে পারবে না। তাদের 'ফুঁসলিয়ে' বিয়ে করে ধর্মান্তরিত করার সম্ভাবনাও কমবে।

 

.