কয়লা কেলেঙ্কারিতে ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী মধু কোড়ার বিরুদ্ধে চার্জ গঠনের নির্দেশ

কয়লা কেলেঙ্কারিতে আইনি ফাঁসে ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী। মধু কোড়া সহ নজনের বিরুদ্ধে চার্জগঠনের নির্দেশ দিল বিশেষ আদালত। কয়লা কেলেঙ্কারিতে অভিযুক্ত করা হয়েছে প্রাক্তন কয়লা সচিব HC গুপ্তা এবং ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যসচিব অশোক কুমার বসুর বিরুদ্ধেও। কয়লা ব্লক বণ্টন দুর্নীতি মামলায় ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্য সচিব, প্রাক্তন কয়লা সচিব ছাড়াও মধু কোড়ার ঘনিষ্ঠ সহযোগী বিজয় জোশীর বিরুদ্ধে অভিযোগ রয়েছে। তাঁদের বিরুদ্ধে দুর্নীতি, ষড়যন্ত্র এবং প্রতারণার অভিযোগ আনা হয়েছে।

Updated By: Jul 14, 2015, 10:07 PM IST
কয়লা কেলেঙ্কারিতে ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী মধু কোড়ার বিরুদ্ধে চার্জ গঠনের নির্দেশ

ওয়েব ডেস্ক: কয়লা কেলেঙ্কারিতে আইনি ফাঁসে ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী। মধু কোড়া সহ নজনের বিরুদ্ধে চার্জগঠনের নির্দেশ দিল বিশেষ আদালত। কয়লা কেলেঙ্কারিতে অভিযুক্ত করা হয়েছে প্রাক্তন কয়লা সচিব HC গুপ্তা এবং ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যসচিব অশোক কুমার বসুর বিরুদ্ধেও। কয়লা ব্লক বণ্টন দুর্নীতি মামলায় ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্য সচিব, প্রাক্তন কয়লা সচিব ছাড়াও মধু কোড়ার ঘনিষ্ঠ সহযোগী বিজয় জোশীর বিরুদ্ধে অভিযোগ রয়েছে। তাঁদের বিরুদ্ধে দুর্নীতি, ষড়যন্ত্র এবং প্রতারণার অভিযোগ আনা হয়েছে।

৩১ জুলাই আনুষ্ঠানিকভাবে চার্জ গঠন করা হবে। ওই দিন সব অভিযুক্তকে আদালতে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে।  মে মাসে কয়লা ব্লক বন্টন মামলায় কংগ্রেস নেতা নবীন জিন্দাল, কয়লা দফতরের প্রাক্তন প্রতিমন্ত্রী দাশারি নারায়ন রাও, ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী মধু কোড়া সহ আরও ৭ জনের জামিন মঞ্জুর করেছিল বিশেষ একটি আদালত।

.