রাজনীতিবিদদের ইডিয়ট বলিনি, ঢোঁক গিলে ভুল সংশোধন সিএনরাওয়ের

রাজনীতিবিদদের তিনি ইডিয়ট বলেননি। বলেছেন, অগ্রাধিকারের ক্ষেত্রগুলি খুঁজতে গিয়ে বোকামি করা হচ্ছে। বিতর্ক সামাল দিতে আজ এ কথা বললেন, বিজ্ঞানী সিএনআর রাও। তবে, বিজ্ঞান গবেষণায় অর্থের অভাব নিয়ে তাঁর অভিযোগ মেনে নিয়েছে সরকারও। সিএনআর রাওয়ের পাশে দাঁড়িয়েছে প্রায় সব রাজনৈতিক দল।

Updated By: Nov 18, 2013, 11:40 PM IST

রাজনীতিবিদদের তিনি ইডিয়ট বলেননি। বলেছেন, অগ্রাধিকারের ক্ষেত্রগুলি খুঁজতে গিয়ে বোকামি করা হচ্ছে। বিতর্ক সামাল দিতে আজ এ কথা বললেন, বিজ্ঞানী সিএনআর রাও। তবে, বিজ্ঞান গবেষণায় অর্থের অভাব নিয়ে তাঁর অভিযোগ মেনে নিয়েছে সরকারও। সিএনআর রাওয়ের পাশে দাঁড়িয়েছে প্রায় সব রাজনৈতিক দল। 
আসন্ন গণতন্ত্র দিবসে সচিন তেণ্ডুলকরের সঙ্গেই বিজ্ঞানী সিএনআর রাওকে ভারতরত্ন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। এই ঘোষণার পর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই বোমা ফাটিয়ে বসেন তিনি। বলেন, রাজনীতিবিদরা ইডিয়ট। বিজ্ঞান গবেষণায় যথেষ্ট টাকা বরাদ্দ করছে না সরকার। তার ফলে ক্ষতি হচ্ছে দেশের। এই বক্তব্য নিয়ে বিতর্ক শুরু হওয়ায় সোমবার তার ব্যাখ্যা দেন সিএনআর রাও।
 
বিজ্ঞানী রাওয়ের বক্তব্যের সঙ্গে সহমত প্রকাশ করেছেন খোদ কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী জয়পাল রেড্ডি। ইডিয়ট শব্দটা হজম না হলেও সিএনআর রাওয়ের পাশে দাঁডিয়েছে প্রায় সব রাজনৈতিক দল।
 

.