কর্ণাটকে অচলাবস্থার মাঝেই আইপিএস, আইএএসদের বদলির সিদ্ধান্ত ইয়েদুরাপ্পার

প্রশাসনিক রদবদল করলেন ইয়েদুরাপ্পা।

Updated By: May 18, 2018, 04:56 PM IST
কর্ণাটকে অচলাবস্থার মাঝেই আইপিএস, আইএএসদের বদলির সিদ্ধান্ত ইয়েদুরাপ্পার

নিজস্ব প্রতিবেদন: মুখ্যমন্ত্রী পদে থাকবেন কি না, তা নিয়ে অশ্চিয়তা তৈরি হলেও ইতিমধ্যেই প্রশাসনিক রদবদল শুরু করে দিয়েছেন বিএস ইয়েদুরাপ্পা। দায়িত্ব নেওয়ার পরই বেশ কয়েকজন আইপিএস ও আইএএস অফিসারদের বদলির নির্দেশ দিয়েছেন তিনি। সূত্রের খবর, রাজ্যের নতুন অ্যাডভোকেট জেনারেলও নিযুক্ত করেছেন নতুন মুখ্যমন্ত্রী।

কংগ্রেস জমানার অ্যাডভোকেট জেনারেল মধুসূদন আর নাইকের জায়গায় প্রভুলিঙ্গ কে নাভদাগির নাম সুপারিশ করেন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। সেই সুপারিশে শিলমোহর দিয়েছেন বাজুভাই বালা।     

অতিরিক্ত মুখ্য সচিবের পদে আনা হয়েছে পূর্ত দফতরের অতিরিক্ত মুখ্য সচিব এম লক্ষ্মীনারায়ণকে। তিনি স্বরাষ্ট্রমন্ত্রকের অতিরিক্ত মুখ্যসচিবের পদমর্যাদা পাবেন বলে নির্দেশিকায় জানানো হয়েছে। রেলের অতিরিক্ত ডিরেকটর জেনারেল অব পুলিস অমরকুমার পাণ্ডেকে ইনটেলিজেন্সের এডিজিপি করা হয়েছে। কর্ণাটকের রিজার্ভ পুলিসের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল সন্দীপ পাটিলকে বদলি করা হয়েছে ইনটেলিজেন্সের ডিআইজি পদে। বিদারের পুলিস সুপার ডি দেবরাজাকে পাঠানো হয়েছে বেঙ্গালুরুর সেন্ট্রাল ডিভিশনের ডেপুটি চেয়ারম্যান পদে। নর্থ ইস্ট ডিভিশনের ডিসিপি হয়েছেন দুর্নীতিবিরোধী ব্যুরোর সুপার এস গিরিশ। 

সুপ্রিম কোর্টে কর্ণাটকের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিচার চলার সময়েই এই প্রশাসনিক রদবদল করেন ইয়েদুরাপ্পা। বৃহস্পতিবার কর্ণাটকের মু্খ্যমন্ত্রী পদে ফের শপথ নেন তিনি। সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে শনিবার বিধানসভায় আস্থাভোটে সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে হবে ইয়েদুরাপ্পাকে। এর মধ্যে কোনও নীতিগত সিদ্ধান্ত নিতে পারবেন না তিনি। সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের আগে প্রশাসনিক বদল নিয়ে প্রশ্ন তুলেছে কংগ্রেস ও জেডিএস।

আরও পড়ুন কর্ণাটকে নাটকের মাঝেই দেবগৌড়াকে ফোন প্রধানমন্ত্রীর

.