চিটফান্ড জোন: বাংলা, বিহার, অসম, ত্রিপুরাতে আরও ৩০০ জন সিবিআই আধিকারিক নিয়োগ

চিটফান্ড কাণ্ডে গতি আনতে এবার চিটফান্ড জোন গঠন করল সিবিআই। পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্যকে নিয়ে তৈরি হয়েছে এই চিটফান্ড জোন। পশ্চিমবঙ্গ ছাড়াও এই জোনের  মধ্যে রয়েছে ওড়িশা, বিহার, আসাম, ত্রিপুরা, অন্ধ্রপ্রদেশ । নিয়োগ করা হচ্ছে আরও ৩০০ জন সিবিআই আধিকারিককে।  যারমধ্যে রয়েছেন দুজন ডিআইজি পদমর্যাদার অফিসার, চারজন এসপি পদমর্যাদার অফিসার এবং বারোজন অ্যাডিশনাল এসি পি। এতদিন চিটফান্ড কাণ্ডের তদন্তের জন্য পর্যাপ্ত আধিকারিকের অভাব ছিল। সে কারণেই এই বাড়তি নিয়োগ।

Updated By: Jan 24, 2016, 11:04 AM IST
চিটফান্ড জোন: বাংলা, বিহার, অসম, ত্রিপুরাতে  আরও ৩০০ জন সিবিআই আধিকারিক নিয়োগ

ওয়েব ডেস্ক: চিটফান্ড কাণ্ডে গতি আনতে এবার চিটফান্ড জোন গঠন করল সিবিআই। পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্যকে নিয়ে তৈরি হয়েছে এই চিটফান্ড জোন। পশ্চিমবঙ্গ ছাড়াও এই জোনের  মধ্যে রয়েছে ওড়িশা, বিহার, আসাম, ত্রিপুরা, অন্ধ্রপ্রদেশ । নিয়োগ করা হচ্ছে আরও ৩০০ জন সিবিআই আধিকারিককে।  যারমধ্যে রয়েছেন দুজন ডিআইজি পদমর্যাদার অফিসার, চারজন এসপি পদমর্যাদার অফিসার এবং বারোজন অ্যাডিশনাল এসি পি। এতদিন চিটফান্ড কাণ্ডের তদন্তের জন্য পর্যাপ্ত আধিকারিকের অভাব ছিল। সে কারণেই এই বাড়তি নিয়োগ।

চিটফান্ড ইস্যুতে একাধিকবার বিরোধীদের কটাক্ষের মুখে পড়েছে সিবিআই। কখনও আদালতের ভর্ৎসনাও পেয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এবার গতি আনতে চিটফান্ড জোন কতটা ফলপ্রসূ হবে, তা সময়ই বলবে।  

.