Jharkhand: বিজেপির ধাক্কায় ঘর ভাঙছে ঝাড়খণ্ড মুক্তি মোর্চার, গেরুয়া শিবিরেই যাচ্ছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী!

Jharkhand: হিমন্ত বিশ্বশর্মা এক্স হ্যান্ডেলে একটি পোস্টে লিখেছেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমিত শাহজির সঙ্গে দেখা করেছেন। উনি আগামী ৩০ আগষ্ট আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেবেন

Updated By: Aug 27, 2024, 12:18 PM IST
Jharkhand: বিজেপির ধাক্কায় ঘর ভাঙছে ঝাড়খণ্ড মুক্তি মোর্চার, গেরুয়া শিবিরেই যাচ্ছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভোটের আগে বড় ধাক্কা খেতে চলেছে ঝাড়খণ্ড মুক্তি মোর্চা। শেষপর্যন্ত বিজেপিতে যোগ দিতে চলেছেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও রাজ্যের প্রভাবশালী নেতা চম্পাই সোরেন। শুক্রবার তিনি বিজেপিতে যোগ দিতে পারেন। এমনটাই দাবি করেছেন ঝাড়খণ্ডের দায়িত্বে থাকা হিমন্ত বিশ্বশর্মা।

আরও পড়ুন-'জাগো ইন্ডিয়া', আরজি কর-কাণ্ডে অভিষেকের পোস্ট শেয়ার করে দাবি তুললেন মালাইকা!

হেমন্ত সোরেন জেলে যাওয়ার পর ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হন চম্পাই সোরেন।  পরে হেমন্ত সোরেন ছাড়া পেলে তাঁকে জায়গা করে দিতে মুখ্যমন্ত্রীর পদ ছাড়তে হয় চম্পাইকে। তখন থেকেই দল ডামাডোল শুরু। মুখ্যমন্ত্রীর পদ ছেড়েই চম্পাই ঘোষণা করেন রাজ্যের উন্নতি করতে তিনি আরও কিছু করবেন।

দলে ঝাড়খণ্ড টাইগার নামে পরিচিতি রয়েছে চম্পাইয়ের। ঝাড়খণ্ডকে পৃথক রাজ্য করার ক্ষেত্রে তাঁর বড় অবদান ছিল। সম্প্রতি তাঁকে প্রায়ই দিল্লিতে দেখা গিয়েছে। তবে তিনি বলেছেন তিনি যেখানে রয়েছে সেখানেই থাকবেন। তবে তাঁর সেই কথার সঙ্গে হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যের বিস্তর ফারাক।

রাজনৈতিক মহলের এমন একটা অনুমান আগে থেকেই ছিল। মুখ্যমন্ত্রী পদ হেমন্ত সোরেনকে ছেড়ে দেওয়ার পর চম্পাইয়ের সামনে তিনটি রাস্তা ছিল। প্রথমত রাজনীতি থেকে  অবসর নেওয়া, দ্বিতীয়ত পার্টি ছেড়ে দেওয়া এবং তৃতীয়ত নতুন দল গঠন করা। চম্পাই দ্বিতীয়টাই করতে চলেছেন বলে মনে করা হচ্ছে।

হিমন্ত বিশ্বশর্মা এক্স হ্যান্ডেলে একটি পোস্টে লিখেছেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমিত শাহজির সঙ্গে দেখা করেছেন। উনি আগামী ৩০ আগষ্ট আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেবেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.