হেলিকপ্টার আর প্লেনে চড়ে নোট পৌঁছচ্ছে দেশের প্রতি প্রান্তে

হেলিকপ্টার আর প্লেন বোঝাই নতুন নোট! দেশের প্রতিটি প্রান্তে দ্রুত নতুন ৫০০ ও ২০০০ টাকার নোট পৌঁছে দিতে এমনই উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় সরকার। এই কাজে হেলিকপ্টারের পাশাপাশি ব্যবহার করা হচ্ছে বায়ুসেনার বিমানও। আর এভাবেই নোট ছাপা থেকে বিভিন্ন প্রান্তে সেই নোট পৌঁছে দেওয়ার জন্য স্বাভাবিকভাবে প্রয়োজনীয় সময় প্রায় তিন গুন কমিয়ে এনেছে কেন্দ্র। জানা যাচ্ছে এই কাজে সাধারণত ২১ দিন সময় লেগে থাকে, আর নতুন এই ব্যবস্থায় মাত্র ৬ দিনেই টাকা পরিবহন সম্ভব হবে বলে জানিয়েছে 'টাইমস অফ ইন্ডিয়া'।

Updated By: Nov 21, 2016, 01:52 PM IST
 হেলিকপ্টার আর প্লেনে চড়ে নোট পৌঁছচ্ছে দেশের প্রতি প্রান্তে

ওয়েব ডেস্ক: হেলিকপ্টার আর প্লেন বোঝাই নতুন নোট! দেশের প্রতিটি প্রান্তে দ্রুত নতুন ৫০০ ও ২০০০ টাকার নোট পৌঁছে দিতে এমনই উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় সরকার। এই কাজে হেলিকপ্টারের পাশাপাশি ব্যবহার করা হচ্ছে বায়ুসেনার বিমানও। আর এভাবেই নোট ছাপা থেকে বিভিন্ন প্রান্তে সেই নোট পৌঁছে দেওয়ার জন্য স্বাভাবিকভাবে প্রয়োজনীয় সময় প্রায় তিন গুন কমিয়ে এনেছে কেন্দ্র। জানা যাচ্ছে এই কাজে সাধারণত ২১ দিন সময় লেগে থাকে, আর নতুন এই ব্যবস্থায় মাত্র ৬ দিনেই টাকা পরিবহন সম্ভব হবে বলে জানিয়েছে 'টাইমস অফ ইন্ডিয়া'।

আরও পড়ুন- রাহুলের ATM ভিজিট ভাইরাল

সরকারের বিশ্বস্ত সূত্রকে উদ্ধৃত করে 'টাইমস অফ ইন্ডিয়া' জানিয়েছে যে আগামী ১৫ই জানুয়ারির মধ্যেই আর্থ-সামাজিক ক্ষেত্রে গোটা পরিস্থিতি সামলে নেওয়া যাবে। সরকার নোট পৌঁছে দেওয়ার ক্ষেত্রে শহরাঞ্চলের পাশাপাশি সমান গুরুত্ব দিচ্ছে গ্রামাঞ্চলকেও বলে জানিয়েছে ওই সূত্র। আরও জানা যাচ্ছে, নোট বাতিলের ক্ষেত্রে যদি সরকারের কোনও প্রকার লাভ হয়ে থাকে তাহলে তা পরিকাঠামো ও জাতীর নিরাপত্তার ক্ষেত্রেই ব্যবহৃত হবে।

আরও পড়ুন- ব্যাঙ্ক ঋণের সুদ কমায় আলগা হবে EMI-এর ফাঁস

.