NH34 সম্প্রসারণের কাজ করে নিক রাজ্যই, টাকা দেবে কেন্দ্র: নীতিন গড়করি

বছরের পর বছর, কাজ ঝুলে। কেন্দ্র-রাজ্য টানাপোড়েন। জমি অধিগ্রহণ ঘিরে জটিলতা। বিশ বাঁও জলে চৌত্রিশ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ। এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে কেন্দ্র জানিয়ে দিল, NH34 সম্প্রসারণের প্রথম পর্যায়ের কাজ করে নিক রাজ্য নিজেই। টাকা দেবে কেন্দ্র।

Updated By: Jul 9, 2016, 11:31 PM IST
NH34 সম্প্রসারণের কাজ করে নিক রাজ্যই, টাকা দেবে কেন্দ্র: নীতিন গড়করি

ওয়েব ডেস্ক: বছরের পর বছর, কাজ ঝুলে। কেন্দ্র-রাজ্য টানাপোড়েন। জমি অধিগ্রহণ ঘিরে জটিলতা। বিশ বাঁও জলে চৌত্রিশ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ। এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে কেন্দ্র জানিয়ে দিল, NH34 সম্প্রসারণের প্রথম পর্যায়ের কাজ করে নিক রাজ্য নিজেই। টাকা দেবে কেন্দ্র।

দু হাজার দশ থেকে এনিয়ে টানাপোড়েন চলছে। বারাসত থেকে ডালখোলা পর্যন্ত NH34 সম্প্রসারণের কথা। গোটা কাজ পাঁচ ভাগে ভাগ করে দেওয়া হয়েছে। বরাত দেওয়া হয়েছে তিনটি সংস্থাকে। এর মধ্যে প্রথম পর্যায়ে বারাসত থেকে কৃষ্ণনগর পর্যন্ত চুরাশি কিলোমিটার পথ সম্প্রসারণের দায়িত্ব পায় মধুকন কনস্ট্রাকশন।

কিন্তু জমি অধিগ্রহণ নিয়ে জটিলতায় কাজ শুরুই করতে পারেনি সংস্থা। রাজ্যে পালাবাদলের পর নতুন সরকার ক্ষমতায় এলেও সুরাহা হয়নি। শেষপর্যন্ত যখন জমি মেলে, ততদিনে বেঁকে বসেছে সংস্থাই। তাদের এতদিনের লোকসান, মেশিনের অভাব সহ নানা যুক্তি খাড়া করা হয়।

মোদীকে চিঠি দিলেন ইয়েচুরি

কাজ শুরুর জন্য তাগাদা দিতে থাকে রাজ্যও। এই পরিস্থিতিতে শেষপর্যন্ত কেন্দ্রীয় পরিবহণমন্ত্রী নীতিন গড়করি রাজ্যকে চিঠি দিয়ে জানিয়ে দিলেন, রাজ্যই যেন পূর্ত দফতরকে দিয়ে কাজটি করিয়ে নেয়। 

.