Manipur: ২ মহিলাকে পুলিস-ই ১০০০ জনের ভিড়ের হাতে তুলে দেয়! মণিপুর 'নগ্ন প্যারেড' কাণ্ডে বিস্ফোরক চার্জশিট

নির্যাতিতরা অনুরোধ করেন, কোনও নিরাপদ জায়গায় নিয়ে যাওয়ার জন্য। তাঁদের বলা হয়, 'এখানে কোনও চাবি নেই।' তারপরই চালক সোজা ভিড়ের সামনে গিয়ে জিপসি থামিয়ে দেন।

Updated By: May 1, 2024, 02:58 PM IST
Manipur: ২ মহিলাকে পুলিস-ই ১০০০ জনের ভিড়ের হাতে তুলে দেয়! মণিপুর 'নগ্ন প্যারেড' কাণ্ডে বিস্ফোরক চার্জশিট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ধর্ষণ, যৌন নির্যাতনের পর বাঁচার জন্য আশ্রয় চাইতে ছুটছিলেন তাঁরা। সেইসময় পুলিসের জিপ দেখে এগিয়ে যান সাহায্য চাইতে। কিন্তু সাহায্যের বদলে উন্মত্ত জনতার হাতে ২ ধর্ষিতা মহিলাকে ধরিয়ে দেয় পুলিস-ই। মণিপুর 'নগ্ন প্যারেড' কাণ্ডে সিবিআই চার্জশিটে বিস্ফোরক দাবি। অক্টোবর মাসেই এই চার্জশিট পেশ করে সিবিআই। তবে তখন তা সামনে আসেনি। এখন ভোটের আবহে মণিপুরে আবার নতুন করে হিংসা ছড়াতেই, এবার সামনে এল চার্জশিটে থাকা চাঞ্চল্যকর রিপোর্ট।

সিবিআই চার্জশিটে উল্লেখ, মণিপুর পুলিসকর্মীরাই ওই ২ নির্যাতিতা মহিলাকে ১০০০ জনের একটি ভিড়ের হাতে ধরিয়ে দেয়। চার্জশিটে আরও বলা হয়েছে, একই পরিবারের ২ মহিলাকে গণধর্ষণের পর ওই পরিবারের তৃতীয় মহিলার উপরও হামলা চালায় দুষ্কৃতীরা। কিন্তু তিনি তাঁর যুবতী নাতনিকে শক্ত করে ধরে থাকায়, তাঁকে আর ছিনিয়ে নিয়ে যেতে পারেনি। এরপর যখন গ্রামে লুঠপাট চালানো হয়, তখন তিনজন মহিলা ও আরও সাতজন লোক ভিড়ের হাত থেকে লুকানোর জন্য কাছাকাছি হাওখংচিং জঙ্গলে দৌড়ে যায়। কিন্তু সেখানেও তাদের ধাওয়া করে দুষ্কৃতীরা। সেই দুষ্কৃতীদের সঙ্গে যোগ দেয় পাশের গ্রামের লোকেরাও।

সেইসময় রাস্তার ধারে একটি পুলিসের জিপ পার্ক করা ছিল। সাহায্য় চাইতে সেখানে ছুটে যান নির্যাতিতরা। ২ জন মহিলা ও একজন পুরুষ সেই জিপসি গাড়ির মধ্যে উঠেও পড়ে। ওই গাড়ির ভিতর তখন ২ জন পুলিসকর্মী ছিলেন। সেইসঙ্গে ছিলেন চালকও। আর বাইরে ৩ থেকে ৪ জন দাঁড়িয়েছিলেন। অসহায় অবস্থায় ওই নির্যাতিতরা পুলিসের সাহায্য় চান। অনুরোধ করেন, তাঁদের নিরাপদ কোনও জায়গায় নিয়ে যাওয়ার জন্য। কিন্তু তাঁদের বলা হয় যে, 'এখানে কোনও চাবি নেই।' আর তারপরই চালক সোজা ভিড় উদ্দেশ করে জিপসি চালিয়ে দেন। সাহায্য করার বদলে তাঁদের নিয়ে ভিড়ের সামনে গিয়ে জিপসি থামিয়ে দেন।

রিপোর্টে এও বলা হয়েছে যে, গণধর্ষণ ও নগ্ন প্যারেডের শিকার ওই ২ মহিলার মধ্যে একজন অসুস্থ ছিলেন। বাড়ি থেকে প্রায় ৪ কিলোমিটার দূরে চাখামা গ্রামে যাওয়ার সময় পরিবারের পুরুষ সদস্যদের তাঁকে পিঠে করে নিয়ে যেতে হয়েছিল। গত বছর ৪ মে মণিপুরের কাংপোকপি জেলায় এই ঘটনা ঘটে। ভাইরাল ভিডিয়োয় দেখা যায়, ওই দুই মহিলা কেঁদে কেঁদে কার্যত প্রাণভিক্ষা করছেন। কিন্তু তারপরেও তাঁদের কথায় কান দেওয়া হয়নি। অভিযোগ, তাঁদের প্রথমে গণধর্ষণ করা হয়। গণধর্ষণের পর নগ্ন হাঁটানো হয়। সেই ভিডিয়ো সামনে আসতেই তোলপাড় পড়ে যায় দেশে।

আরও পড়ুন, AstraZeneca | Side Effect Of Covishield: কোভিশিল্ডে ঝুঁকির হার আসলে কত? পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে নয়া দাবি অ্যাস্ট্রাজেনেকার!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.