সন্ত্রাসে মদত দানকারী দেশগুলিকেও এর দায় নিতে হবে, BRICS বৈঠকে পাকিস্তানকে নিশানা মোদীর

বৈঠকে তাঁর ভাষণে উপমাহাদেশ সহ গোটা বিশ্বে সন্ত্রাসবাদের দৌরাত্মের প্রসঙ্গ টেনে আনেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Updated By: Nov 17, 2020, 07:53 PM IST
সন্ত্রাসে মদত দানকারী দেশগুলিকেও এর দায় নিতে হবে, BRICS বৈঠকে পাকিস্তানকে নিশানা মোদীর
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: সন্ত্রাসবাদ ভারতের বড় শত্রু। গোটা দুনিয়ারও বিপদ এই সন্ত্রাসবাদ। তবে সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে যেমন ব্যবস্থা নিতে হবে তেমনি যে দেশ তাতে মদত দিচ্ছে তাদেরকেও এর দায় নিতে হবে। মঙ্গলবার ভার্চুয়াল BRICS শীর্ষ বৈঠকে এভাবেই নাম না করে পাকিস্তানের বিরুদ্ধে সরব হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন-তমলুক আদালতে আত্মসমর্পণ পিনকন গ্রুপের মালকিন মৌসুমী রায়ের

পাঁচ দেশের সংগঠন BRICS আগামী ২০২১ সালের ১৫ বছরে পা দেবে। প্রধানমন্ত্রী বলেন, গত দেড় দশকে BRICS যেসব সিদ্ধান্ত নিয়েছে তার মূল্যায়ন করবে ভবিষ্যত। প্রসঙ্গত, এই বৈঠকে রয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, চিনা প্রেসিডেন্ট শি জিনপিং, ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো ও দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামপোসা।

বৈঠকে তাঁর ভাষণে উপমাহাদেশ সহ গোটা বিশ্বে সন্ত্রাসবাদের দৌরাত্মের প্রসঙ্গ টেনে আনেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বলেন, দুনিয়ায় এই মুহূর্তে বড় সমস্যা হল সন্ত্রাসবাদ। আমাদের সিদ্ধান্ত নিতে হবে যেসব দেশ সন্ত্রাসবাদে মদত দিচ্ছে ও সমর্থন করছে তারাও সমান অপরাধী।

আরও পড়ুন-'সময় কথা বলবে,' কোচবিহার তৃণমূলে বড়সড় ভাঙনের ইঙ্গিত সিতাই বিধায়ক জগদীশ বর্মা বসুনিয়ার

প্রত্যাশা মতোই BRICS এর বৈঠকে রাষ্ট্রসংঘ নিরাপত্তা পরিষদের কথা তোলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন নিরাপত্তা পরিষদ ও আইএমএফের মত সংস্থায় সংস্কার প্রয়োজন। করোনা ভ্যাকসিনের সরবারহ নিয়ে মোদী বলেন, ভারতে করোনা ভ্যাকসিন তৈরি ও তার সরবারহ হবে গোটা দুনিয়ার কথা মাথায় রেখে। 

.