১১ বছরের বালক গম চুরি করেছে, তার শাস্তি হিসেবে তাকে মূত্রপান করানো হল!

একটি ১১ বছরের বালক অভাবের দায়ে ৩০ কেজি ময়দা দোকান থেকে চুরি করেছিল। এরপর সে ধরা পড়ে যায়। জাতপাতের নিরিখেও সে 'নিচু'! ধরা পড়ার পর শাস্তি তো সে পাবেই। কিন্তু এভাবে! শুনবেন কী শাস্তি দেওয়া হয়েছে ওই ১১ বছরের ছেলেকে? তাকে সবার সামনে বেধড়ক মারা হয়। কিন্তু এতেই বা পুরো গায়ের রাগ মিটল কোথায়! তাই সবার সামনে তাকে মূত্রও পান করানো হয়। হ্যাঁ, আমাদের সভ্য সমাজে এক অপরাধের শাস্তি দিতে প্রায় একটি শিশুর সঙ্গেও আমরা অপরাধই করি!

Updated By: Apr 1, 2016, 04:47 PM IST
 ১১ বছরের বালক গম চুরি করেছে, তার শাস্তি হিসেবে তাকে মূত্রপান করানো হল!

ওয়েব ডেস্ক: একটি ১১ বছরের বালক অভাবের দায়ে ৩০ কেজি ময়দা দোকান থেকে চুরি করেছিল। এরপর সে ধরা পড়ে যায়। জাতপাতের নিরিখেও সে 'নিচু'! ধরা পড়ার পর শাস্তি তো সে পাবেই। কিন্তু এভাবে! শুনবেন কী শাস্তি দেওয়া হয়েছে ওই ১১ বছরের ছেলেকে? তাকে সবার সামনে বেধড়ক মারা হয়। কিন্তু এতেই বা পুরো গায়ের রাগ মিটল কোথায়! তাই সবার সামনে তাকে মূত্রও পান করানো হয়। হ্যাঁ, আমাদের সভ্য সমাজে এক অপরাধের শাস্তি দিতে প্রায় একটি শিশুর সঙ্গেও আমরা অপরাধই করি!

এরপরেও সেই ছেলেটির পক্ষ থেকে থানায় কোনও অভিযোগ পুলিশ নেয়নি। সে যে অপরাধী, তাই তার বিরুদ্ধে সব অপরাধই হতে পারে! এরপর ওই বালকের পরিবার এসডিএমের কাছে গিয়ে পুরো ঘটনার কথা বলে। মীরগঞ্জের পুলিশ অবশ্য এরপর অভিযুক্ত ২জনকে গ্রেফতার করেছে। আর দেখা হচ্ছে, কেন প্রথমেই থানায় অভিযোগ নেওয়া হয়নি। ঘটনাটি ঘটেছে, উত্তরপ্রেদেশের মীরগঞ্জে।

 

.