এবছরের শেষদিকেই ভোট নেওয়া হচ্ছে জম্মু-কাশ্মীর বিধানসভায়?

উল্লেখ্য, গত জুন মাসেই কেন্দ্রীয় নির্বাচন কমিশন জানিয়ে দেয় এবছরের মধ্যেই বিধানসভা নির্বাচন হবে জম্মু ও কাশ্মীরে

Updated By: Jul 31, 2019, 12:25 PM IST
এবছরের শেষদিকেই ভোট নেওয়া হচ্ছে জম্মু-কাশ্মীর বিধানসভায়?

নিজস্ব প্রতিবেদন: এবছরের শেষেই জম্মু কাশ্মীরে বিধানসভা নির্বাচনের ব্যবস্থা করুক নির্বাচন কমিশন। এমনটাই চাইছে বিজেপি। মঙ্গলবার দলের বৈঠকে এমনটাই ঠিক হয়েছে বলে পার্টি সূত্রে খবর। কেন্দ্রীয় নির্বাচন কমিশনের কাছে দলের পক্ষ থেকে এই মর্মে বুধবার দাবিও জানানে হবে বলে শোনা যাচ্ছে। বিজেপি সূত্রে জানা যাচ্ছে, অক্টোবরেই সেখানে ভোট করাতে চান দলের নেতারা।

আরও পড়ুন-ডোপিংয়ের দায়ে সাসপেন্ড! ভুল স্বীকার করে ফিরে আসার অঙ্গীকার পৃথ্বীর

গত বছর জুন মাসে জম্মু ও কাশ্মীরের বিজেপি-পিডিপি জোট ভেঙে যায়। তার পরেই নভেম্বরে ভেঙে দেওয়া হয় জম্মু-কাশ্মীর বিধানসভা। রাজনৈতিক মহলের ধারনা, লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখেই মেহবুবা মুফতি মন্ত্রিসভা ভেঙে দেয় বিজেপি।

মঙ্গলবারের বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপির কার্যকারী সভাপতি জে পি নাড্ডা, জম্মু ও কাশ্মীরের বিজেপির প্রধান রবীন্দর সিং রায়না ও দলের জাতীয় সভাপতি রাম মাধব। জম্মু ও কাশ্মীরের এবছরই যে বিধানসভা নির্বাচন করাতে হবে তা নিয়ে একমত হন তিনজনই। ফলে নির্বাচনের আগে দলের প্রচার কেমন হবে তা নিয়েও আলোচনা হয়।

আরও পড়ুন-নেতাজিনগরে বৃদ্ধ দম্পতি খুনে নয়া তথ্য, সন্দেহের তালিকায় রং মিস্ত্রিরা

উল্লেখ্য, গত জুন মাসেই কেন্দ্রীয় নির্বাচন কমিশন জানিয়ে দেয় এবছরের মধ্যেই বিধানসভা নির্বাচন হবে জম্মু ও কাশ্মীরে। অমরনাথ যাত্রা শেষ হলেই এনিয়ে উদ্যোগ নেওয়া হবে।

.