ফেসবুকে সংসদ বিরোধী পোস্ট দিয়ে বিপাকে সোনিয়ার জামাই, রবার্ট বঢ়রার বিরুদ্ধে প্রিভিলেজ কমিটির নোটিস

ফের বিপাকে কংগ্রেস প্রেসিডেন্ট সোনিয়া গান্ধীর জামাই রবার্ট বঢ়রা। এবার বিতর্ক তাঁর একটি ফেসবুক পোস্টকে কেন্দ্র করে।  ফেসবুকে  রবার্ট লেখেন যে যাঁরা দেশ চালাচ্ছেন সেই নেতাদের দেখে তাঁর দুঃখ হয়। তিনি আরও লেখেন যে দেশবাসীকে বোকা বানানো হচ্ছে। রোজ ভণ্ডুল হয়ে যাচ্ছে অধিবেশন। এর জেরে আজ বঢরার বিরুদ্ধে স্বাধীকার ভঙ্গের প্রস্তাব আনেন বিকানিরের  বিজেপি বিধায়ক। প্রস্তাব প্রিভিলেজ কমিটির কাছে পাঠিয়েছেন স্পিকার।  

Updated By: Jul 23, 2015, 04:05 PM IST
ফেসবুকে সংসদ বিরোধী পোস্ট দিয়ে বিপাকে সোনিয়ার জামাই, রবার্ট বঢ়রার বিরুদ্ধে প্রিভিলেজ কমিটির নোটিস

ব্যুরো: ফের বিপাকে কংগ্রেস প্রেসিডেন্ট সোনিয়া গান্ধীর জামাই রবার্ট বঢ়রা। এবার বিতর্ক তাঁর একটি ফেসবুক পোস্টকে কেন্দ্র করে।  ফেসবুকে  রবার্ট লেখেন যে যাঁরা দেশ চালাচ্ছেন সেই নেতাদের দেখে তাঁর দুঃখ হয়। তিনি আরও লেখেন যে দেশবাসীকে বোকা বানানো হচ্ছে। রোজ ভণ্ডুল হয়ে যাচ্ছে অধিবেশন। এর জেরে আজ বঢরার বিরুদ্ধে স্বাধীকার ভঙ্গের প্রস্তাব আনেন বিকানিরের  বিজেপি বিধায়ক। প্রস্তাব প্রিভিলেজ কমিটির কাছে পাঠিয়েছেন স্পিকার।  

বৃহস্পতিবার এই নিয়ে সংসদে ঝড় তোলেন শাসক দলের কয়েকজন সাংসদ।

নিজের পোস্টের পরিপ্রেক্ষিতে বঢ়রা বলেছেন ''গণতান্ত্রিক ভারতে এই ধরণের স্বৈরাচারী মনোভাবের বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে। কোনও কিছুই লুকানোর নেই। যতদিন না ওরা আমার বিরুদ্ধে মিথ্যে অপবাদ দেওয়া বন্ধ করবে, ততদিন এই লড়াই চলবে।''

গত তিনদিন ধরেই বিরোধীদের বিক্ষোভের জেরে এক কথায় অচল সংসদের সমস্ত কাজ। লোলিত মোদী কাণ্ডে যোগ নিয়ে বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজের ইস্তফার দাবি থেকে এক চুল সরতে নারাজ বিরোধীরা। অন্যদিকে, বিতর্ক সত্ত্বেও বিদেশ মন্ত্রীর পাশেই সব শক্তি নিয়ে দাঁড়িয়েছে সরকার পক্ষও।

 

.