এখনই রথ যাত্রা নয়

আপাতত  রাজ্যের মাটিতে সচল হবে  না বিজেপির রথের চাকা। সতেরই জানুয়ারি থেকে রাজ্যের চার প্রান্তে  রথ যাত্রার পরিকল্পনা নিয়েছিলেন দিলীপ ঘোষরা। তবে কমিটি তৈরি করতে জেরবার বিজেপি সরে আসছে পরিকল্পনা থেকে। রথ যাত্রার বদলে করা হবে চারটি বড় সভা।

Updated By: Jan 5, 2016, 03:52 PM IST
এখনই রথ যাত্রা নয়

ব্যুরো:আপাতত  রাজ্যের মাটিতে সচল হবে  না বিজেপির রথের চাকা। সতেরই জানুয়ারি থেকে রাজ্যের চার প্রান্তে  রথ যাত্রার পরিকল্পনা নিয়েছিলেন দিলীপ ঘোষরা। তবে কমিটি তৈরি করতে জেরবার বিজেপি সরে আসছে পরিকল্পনা থেকে। রথ যাত্রার বদলে করা হবে চারটি বড় সভা।

রাজ্য কমিটি গড়তে গিয়ে বিদ্রোহ-বিক্ষোভে নাজেহাল  বিজেপি নেতারা।  পরিস্থিতি সামাল দিতে সোমবার রাজ্য নেতাদের সঙ্গে বৈঠকে বসেন কৈলাস বিজয়বর্গীয়, সিদ্ধার্থনাথ সিংরা। শেষ পর্যন্ত১২১ জনের রাজ্য কমিটি তৈরি হয়েছে। বিশেষ আমন্ত্রিত সদস্য সংখ্যা ১৬১। কমিটিতে নেওয়া হল রূপা গাঙ্গুলি, দুধকুমার মণ্ডলদের। কমিটিতে ফিরিয়ে নেওয়া হয়েছে অসীম সরকার, প্রভাকর তিওয়ারিদের।

তবে  আসানসোল ও হাওড়ার জেলা সভাপতি নির্বাচন নিয়ে ক্ষোভ এখনও মেটেনি। অতীতে রথ যাত্রা করে দেশজুড়ে গেরুয়া ঢেউ তুলে ছিলেন আডবাণী।  সেই পুরনো কায়দাতেই এ রাজ্যে বিজেপির প্রচার পরিকল্পনা করেন দলের  নেতারা। তবে আপাতত সে যাত্রা বাতিল। কমিটি গড়তে জেরবার বিজেপি রথ যাত্রার বদলে চারটি সভা করার পরিকল্পনা নিয়েছে। সে সময় রাজ্যে আসবেন অমিত শাহও।

বিধানসভা ভোটের প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও রাজ্যে আসবেন বলে জানিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি।

.