President Election 2022: শীর্ষ নেতাদের দিল্লিতে জরুরি তলব বিজেপির! রাষ্ট্রপতি প্রার্থী ঘোষণার জোর সম্ভবনা

রাইসিনা হিলস কে বসবেন? সেই নিয়ে গত কয়েকদিন ধরে 'লুটিয়ান্স দিল্লি'তে জোর চর্চা চলছে। একদিকে বিরোধী শিবির থেকে একের পর এক নাম ভেসে আসছে। অন্যদিকে মুখে কুলুপ এঁটেছে শাসকদল।

Updated By: Jun 20, 2022, 11:58 PM IST
President Election 2022: শীর্ষ নেতাদের দিল্লিতে জরুরি তলব বিজেপির! রাষ্ট্রপতি প্রার্থী ঘোষণার জোর সম্ভবনা

জ্যোতির্ময় কর্মকার: আসন্ন রাষ্ট্রপতি নির্বাচন (President Election 2022) নিয়ে রাজধানীর অলিন্দে উত্তেজনার পারদ চড়ছে। জল মাপার পাশাপাশি, পাল্টা কৌশল ছকে রাখছে শাসক-বিরোধী সবপক্ষই। সূত্রের খবর, এই পরিস্থিতিতে দলের শীর্ষ নেতাদের উদ্দেশে একটি কড়া নির্দেশ জারি করেছে বিজেপি (BJP)। যা শোনার পর রাজনৈতিক মহলে জোর গুঞ্জন, তবে কি রাষ্ট্রপতি পদপ্রার্থী নিশ্চিত করে ফেলেছে গেরুয়া শিবির?

রাইসিনা হিলস কে বসবেন? সেই নিয়ে গত কয়েকদিন ধরে 'লুটিয়ান্স দিল্লি'তে জোর চর্চা চলছে। একদিকে বিরোধী শিবির থেকে একের পর এক নাম ভেসে আসছে। কখনও শরদ পাওয়ার, কখনও ফারুখ আবদুল্লাহ বা কখনও গোপালকৃষ্ণ গান্ধী। সোমবার থেকে তো বর্ষিয়ান তৃণমূল সাংসদ যশবন্দ সিনহার নাম নিয়েও চর্চা শুরু হয়েছে। 

অন্যদিকে মুখে কুলুপ এঁটেছে শাসকদল। বরং এই বিষয়ে অনেক মেপে এগোতে চাইছেন মোদী-শাহ-নাড্ডারা। এর মধ্যে রাজধানীতে খবর, আগামী দু'দিনের মধ্যে রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম ঘোষণা করতে পারে বিজেপি (BJP)। সেজন্যই নাকি সমস্ত কেন্দ্রীয় নেতাদের দিল্লিতে হাজির হতেও বলা হয়েছে।

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে আগেই বিরোধীদের সঙ্গে একপ্রস্ত কথা বলেছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। এরপর দায়িত্ব দেওয়া হয়েছে কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াতকে। রবিবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার বাড়িতে জরুরি বৈঠকও করেছে নেতৃত্ব। যেখানে উপস্থিত ছিলেন অমিত শাহ, সর্বানন্দ সোনওয়াল, অশ্বিনী বৈষ্ণবের মতো নেতারা। 

সূত্রের খবর, সেই বৈঠকে বেশ কয়েকটি বিরোধী দলকে টার্গেট করেছে বিজেপি (BJP)। বিজেডি, টিডিপি, ওয়াইএসআরসিপি, শিরমণি অকালি দলকে তালিকাভুক্ত করা হয়েছে। এমনকী, অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টির সঙ্গেও কথা বলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওই সমস্ত বিরোধীদের সঙ্গে কথা বলার জন্য আলাদা আলাদা নেতার উপর দায়িত্ব দিয়েছেন নাড্ডা-শাহরা।  

দিল্লি সূত্রে খবর, সোমবার থেকেই নিজেদের কাজ শুরু করে দিয়েছেন বিজেপি দায়িত্বপ্রাপ্ত নেতারা। সম্ভবত কাজ অনেকটা শেষ করেও ফেলেছেন তাঁরা। সেজন্যই হয়ত সমস্ত কেন্দ্রীয় নেতাদের দিল্লিতে জরুরি তলব। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.