BJP National Executive Meeting: মোদীর নেতৃত্বে বিশ্বে গুরুত্ব বেড়েছে ভারতের, কর্মসমিতির বৈঠকে ঘোষণা বিজেপির

কর্মসমিতির বৈঠকের শেষদিনে রাজনৈতিক প্রস্তাব পেশ করেছেন অমিত শাহ। সেখানে বলা হয়েছে, বিজেপির আমলে গণতান্ত্রিক সংস্কারের উপর জোর দেওয়া হয়েছে। গণতন্ত্রকে আরও শক্তিশালী করার চেষ্টা করা হয়েছে

Updated By: Jul 3, 2022, 01:59 PM IST
BJP National Executive Meeting: মোদীর নেতৃত্বে বিশ্বে গুরুত্ব বেড়েছে ভারতের, কর্মসমিতির বৈঠকে ঘোষণা বিজেপির

মৌপিয়া নন্দী, হায়দরাবাদ: বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে দেশের বিদেশনীতি নিয়েও দলের পরিকল্পনার কথা জানাল গেরুয়া শিবির। 

দলের কর্মসমিতির বৈঠকে অমিত শাহ বলেছেন, প্রধানমন্ত্রী নেতৃত্বে বিশ্বে এখন অন্যতম শক্তি ভারত। দেশের গরিবি কমেছে। স্বাস্থ্য ক্ষেত্রে ভারত প্রভূত উন্নতি করেছে। তবে গুরুত্বপূর্ণ বিষয় হল, প্রধানমন্ত্রী নেতৃত্বে ভারত এখন বিশ্বের একটি গুরুত্পূর্ণ জায়গায় চলে গিয়েছে। বিশ্বের অধিকাংশ দেশ এখন ভারতের কাছে বহুকিছু আশা করে। তবে ভারতের বিদেশনীতি তৈরি হয়েছে দেশের কল্যাণের জন্য। পরিবেশ থেকে সন্ত্রাসবাদ, সবক্ষেত্রেই ভারতের মতামত আন্তর্জাতিক মহলে গুরুত্ব পাচ্ছে। এমনটাই দলীয় সূত্রে খবর।

বিজেপি সূত্রে খবর, বিশ্বজুড়ে করোনা সংক্রমণের প্রসঙ্গ টেনে অমিত শাহ বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনা ভ্যাকসিন গোটা বিশ্বে পৌঁছনোর ক্ষেত্র বড় ভূমিকা নিয়েছে ভারত। কারণ ভারতেই বিশ্বে সবচেয়ে বেশি কোভিড ভ্যাকসিন তৈরি হয়েছে। এবং তা বিশ্বের বিভিন্ন দেশকে সরবারহও করা হয়েছে। পাশাপাশি দেশের ৯৫ শতাংশ মানুষকেও ভ্যাকসিন নেওয়া হয়েছে।

কর্মসমিতির বৈঠকের শেষদিনে রাজনৈতিক প্রস্তাব পেশ করেছেন অমিত শাহ। সেখানে বলা হয়েছে, বিজেপির আমলে গণতান্ত্রিক সংস্কারের উপর জোর দেওয়া হয়েছে। গণতন্ত্রকে আরও শক্তিশালী করার চেষ্টা করা হয়েছে। ভোটের পর ভোট কংগ্রেস ও অন্যান্য  বিরোধীরা নেতিবাচক রাজনীতিকে হাতিয়ার করেছে। সেই সময় বিজেপি ইতিবাচক রাজনীতিতে জোর দিয়েছে। মহারাষ্ট্র প্রমাণ করল বিজেপি ক্ষমতার জন্য লালায়িত নয়। 

উন্নয়নের উপর জোর দিয়ে পলিটিক্স অফ পারফরম্যান্স বিজেপির লক্ষ্য বলে উল্লেখ করা হয়েছে খসড়ায়। পঞ্চায়েত থেকে পার্লামেন্ট সারা দেশে বিজেপির বিজয়রথ চলছে। কংগ্রেস-সহ বেশিরভাগ বিরোধী দল পরিবারতন্ত্রের মাধ্যমে পরিচালিত হচ্ছে। 

আরও পড়ুন-EXCLUSIVE: বিজেপির রাজনৈতিক প্রস্তাব- মোদীর নেতৃত্বে উজ্জ্বল ভারত, মিথ্যার বেসাতি করছে বিরোধীরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.